আমার জীবনে কোনো টার্নিং পয়েন্ট নেই|113348|Desh Rupantor
logo
আপডেট : ২৭ ডিসেম্বর, ২০১৮ ০০:০০
আমার জীবনে কোনো টার্নিং পয়েন্ট নেই
মাসিদ রণ

আমার জীবনে কোনো টার্নিং পয়েন্ট নেই

জনপ্রিয় অভিনেত্রী বন্যা মির্জা। অন্য পেশায় ব্যস্ত থাকায় ইদানীং টিভি নাটকে কম দেখা যায় তাকে। তবে বেছে বেছে ভালো কাজ করছেন। গতকাল দেশ রূপান্তরের কার্যালয়ে এসেছিলেন এই তারকা। সাক্ষাৎকার নিয়েছেন মাসিদ রণ

টিভি নাটকে কম উপস্থিতি ...

ক্যারিয়ারের শুরু থেকেই ভালো অভিনেত্রী হতে চেয়েছি। সেজন্য অভিনয় ভালোভাবে করাটিই জরুরি। কিন্তু এখনকার বেশিরভাগ নাটকে অভিনয়ের সুযোগই কম থাকে। সব যদি সাজ-পোশাক আর ক্যামেরার মাধ্যমে হয়ে যায় তাহলে অভিনেতার আর কী দরকার? তাই বেশ কয়েক বছর ধরেই টিভি নাটকে আগের তুলনায় কম কাজ করি। তবে একেবারে ছেড়ে যাওয়ার ইচ্ছা নেই। কারণ আমি আজকের বন্যা মির্জা হয়েছিই টিভি নাটকের মাধ্যমে। এ বছরও বেশকিছু খ- নাটক ও টেলিছবিতে কাজ করেছি। 

পেশাগত ব্যস্ততা ...

প্রাণভরে তো অভিনয়টাই করতে চেয়েছিলাম! সেটি করার সুযোগ যেহেতু কম হচ্ছে, তাই অন্য কাজেই ব্যস্ত হয়ে গেলাম। এখন আমার প্রধান পেশা একটি অনলাইন নিউজ পোর্টালের হেড অব মার্কেটিং হিসেবে কাজ করা। এই কাজটি আমি উপভোগ করি কি না বলা কঠিন। তবে পেশাগত দায়িত্ব পালনের জন্য যতটুকু করা দরকার, তা সুষ্ঠুভাবে করার চেষ্টা করি।

নতুন চলচ্চিত্রে ...

এ বছর একটি নতুন চলচ্চিত্রের শ্যুটিং শেষ করেছি। ওমর ফারুক পরিচালিত ছবিটির নাম ‘মা’। এটি সরকারি অনুদানে নির্মিত মুক্তিযুদ্ধের ছবি। মজার বিষয় হচ্ছে আমি এ পর্যন্ত যে ৭টি ছবি করেছি, তার সব কটিই মুক্তিযুদ্ধের গল্প এবং সব কটি ছবিই সরকারি অনুদান পাওয়া।

রাষ্ট্রীয় সম্মাননা ...

অনেকেই বলেন আমি ভালো কটি ছবির ভালো কিছু চরিত্রে অভিনয় করেছি। কিন্তু জানি কোনোদিন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বা কোনো রাষ্ট্রীয় পুরস্কার আমি পাব না। কারণ আমি একটু কঠিন প্রকৃতির মানুষ। কোনো বিষয় যদি আমার চোখে খারাপ লাগে তা নিয়ে আমি কথা বলতে ভয় পাই না। সেটা শুধু আমার পেশাকেন্দ্রিক নয়, সব বিষয়ই হতে পারে। এই যেমন সম্প্রতি আমি শিক্ষকদের নিয়ে দীর্ঘ একটি নিবদ্ধ লিখেছি। তাতে বলতে চেয়েছি আমাদের দেশের অধিকাংশ শিক্ষকের চরিত্র বা ধরনই হলো তারা সবাইকে শেখাতে চান। তারা তাদের ছাত্রদের শেখাতে পারেন, ছাত্ররা সেজন্য সম্মানও করতে পারেন। কিন্তু অন্যদের কাছে তো তিনি সাধারণ একজন মানুষ। তিনি আমাকে বা যারা তার ছাত্র নয় কেন তাদের শেখাবেন? এই কথাগুলো বলার কারণে শিক্ষকসমাজ আমাকে অপছন্দ করছে। এ রকম বিভিন্ন বিষয়ে কথা বলে আমি অনেক ধরনের মানুষের কাছেই অপ্রিয় হয়েছি। তবে এ নিয়ে আমার কোনো ক্ষোভ নেই।

টার্নিং পয়েন্ট...

আমার জীবনে কোনো টার্নিং পয়েন্ট নেই। বিটিভিতে নাটকের প্রধান নারী চরিত্রে অভিনয়ের মধ্য দিয়েই কাজ শুরু করেছিলাম। এখনো চরিত্র বুঝে কাজ করি। অসংখ্য ভালো চরিত্র করার সুযোগ পেয়েছি। ফলে কোনো কাজকে আলাদা করে বিশেষ বলতে পারব না।