আশাবাদী রেজওয়ানুল আত্মবিশ্বাসী ফিজার|113364|Desh Rupantor
logo
আপডেট : ২৭ ডিসেম্বর, ২০১৮ ০০:০০
দিনাজপুর-৫ আসন
আশাবাদী রেজওয়ানুল আত্মবিশ্বাসী ফিজার
সোহেল সানী, পার্বতীপুর

আশাবাদী রেজওয়ানুল আত্মবিশ্বাসী ফিজার

দিনাজপুরের পার্বতীপুর ও ফুলবাড়ী উপজেলা নিয়ে গঠিত জাতীয় সংসদের দিনাজপুর-৫ আসন। এই আসন নির্বাচনী প্রচারে সরগরম হয়ে উঠেছে। প্রার্থীরা ভোটারদের কাছে ভোট চেয়ে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। ভোটারদের আকৃষ্টি করতে প্রচারে আনা হয়েছে ভিন্নতা। এই আসনে মূল লড়াই হবে আওয়ামী লীগ ও বিএনপি মধ্যে।

নৌকা প্রতীক নিয়ে ভোটের মাঠে রয়েছেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার ও ঐক্যফ্রন্ট প্রার্থী ধানের শীষের এ জেড এম রেজওয়ানুল হক। মোস্তাফিজুর রহমান ফিজার এই আসন থেকে ৬ বার নির্বাচিত হয়েছেন। তবে এবার রেজওয়ানুল হক জয়ের ব্যাপারে আশাবাদী। 

নির্বাচনী প্রচারে বাবা মোস্তাফিজুর রহমান ফিজারের পক্ষে নেমেছেন বড় মেয়ে প্রকৌশলী আমেরিকা প্রবাসী ফারহানা রহমান মুক্তা ও ছোট মেয়ে সমাজসেবী ফারজানা রহমান সিমলা।

পার্বতীপুর উপজেলা নির্বাচন অফিসার মো. মমিনুল আলম জানান, এ আসনে ইউনিয়নের সংখ্যা ১৭টি, পৌরসভা ২টি।  মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১৩৯টি, ভোটকক্ষের সংখ্যা ৭৩৪টি। পার্বতীপুর উপজেলার ভোটার সংখ্যা পুরুষ ১ লাখ ৩৩ হাজার ৩১৪ জন ও মহিলা ১ লাখ ৩২ হাজার ৫৫৩ জন। মোট ভোটারের সংখ্যা ২ লাখ ৬৫ হাজার ৭৬১ জন।

অপর ফুলবাড়ী উপজেলায় পুরুষ ৬৬ হাজার ৭১৬ ও মহিলা ৬৬ হাজার ৭৪১ জন। মোট ভোটারের সংখ্যা ১ লাখ ৩৩ হাজার ৪৫৭ জন।

পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বলেন, ‘মোস্তাফিজুর রহমান ফিজারের সময়ে পার্বতীপুরে ২০০ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরকারি সাহায্য ছাড়াই শহীদ মিনার নির্মিত হয়েছে। সারা দেশে সরকারি সাহায্য ছাড়াই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘মিড ডে মিল’ চালু করা হয়। এতে সরকারের প্রায় ২৪ হজার কোটি টাকা সাশ্রয় হয়।’

এছাড়াও জাতীয় পার্টির মনোনীত প্রার্থী জাপা কেন্দ্রীয় কমিটির সদস্য সোলামান সামি, চরমোনাই পীরের ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মাওলানা মতিউর রহমান, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) মনোনীত প্রার্থী শওকত আলী ও বাংলাদেশ মুসলীম লীগ মনোনীত প্রার্থী শফিকুল ইসলাম নির্বাচনী প্রচার কাজ চালাচ্ছেন।