নিউক্যাসেলকে উড়িয়ে ব্যবধান বাড়াল লিভারপুল|113438|Desh Rupantor
logo
আপডেট : ২৭ ডিসেম্বর, ২০১৮ ০৯:২১
নিউক্যাসেলকে উড়িয়ে ব্যবধান বাড়াল লিভারপুল
অনলাইন ডেস্ক

নিউক্যাসেলকে উড়িয়ে ব্যবধান বাড়াল লিভারপুল

লিভারপুল খেলোয়াড়দের গোল উদযাপন। ছবি: লিভারপুল টুইটার

বড় দিন উপলক্ষে সমর্থকদের বড় জয়ের উপহার দিল লিভারপুল। নিউক্যাসেল ইউনাইটেডকে উড়িয়ে দিয়ে চলতি ইংলিশ প্রিমিয়ার লিগে অপরাজিত থাকার ধারা ধরে রাখার পাশাপাশি পয়েন্ট টেবিলে শীর্ষস্থান আরও সুদৃঢ় করেছে দলটি।

অ্যানফিল্ডে বুধবার রাতে ইংল্যান্ডের সর্বোচ্চ লিগের ম্যাচটিতে ৪-০ গোলের জয় পায় লিভারপুল। দেইয়ান লোভরেনের গোলে প্রথমার্ধে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে একটি করে গোল করেন মোহামেদ সালাহ, জেরদান শাচিরি ও ফাবিনিয়ো।

এই জয়ে ১৯ ম্যাচে ১৬ জয় ও তিন ড্রয়ে লিভারপুলের পয়েন্ট দাঁড়িয়েছে ৫১। দিনের অপর ম্যাচে বোর্নমাউথকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া টটেনহ্যাম হটস্পার আছে দ্বিতীয়স্থানে, ৪৫ পয়েন্ট নিয়ে। ৪৪ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে আছে লেস্টার সিটির কাছে ২-১ গোলে হারা ম্যানচেস্টার সিটি।

নিউক্যাসেলের বিপক্ষে নিজেদের মাঠে শুরু থেকেই বল দখল ও আক্রমণে আধিপত্য দেখায় লিভারপুল। গোল পেতেও খুব দেরি হয়নি। একাদশ মিনিটে কর্নার থেকে বল পেয়ে ডি-বক্সের মাঝামাঝি থেকে ডান পায়ের শটে জাল খুঁজে নেন লোভরেন। এরপর প্রথমার্ধে অতিথি দলের রক্ষণে আর চিড় ধরাতে পারেনি স্বাগতিক দল।

বিরতির পর দ্বিতীয় মিনিটেই পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করে লিভারপুল ফরোয়ার্ড সালাহ। চলতি লিগে এই নিয়ে ৩৫টি গোলে অবদান রাখলেন আক্রমণভাগের এই খেলোয়াড়। এর মধ্যে নিজে করেন ২৫ গোল; সতীর্থদের দিয়ে করান ১০ গোল।

৭৯তম মিনিটে ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ডের পাসে খুব কাছে থেকে জালে বল জড়ান সুইডিস উইঙ্গার শাচিরি। ৩-০ ব্যবদানে এগিয়ে যায় অল রেডরা।

ছয় মিনিট পর নিউক্যাসেলের কফিনে শেষ পেরেক ঠুকেন ফাবিনিয়ো। কর্নার থেকে সালাহর নেওয়া শট হেডে খুব কাছে থেকে জালে জড়ান ব্রাজিলিয়ান এই ডিফেন্ডার।