আ’লীগের বিরুদ্ধে হামলার অভিযোগ শরিক জেপির|113467|Desh Rupantor
logo
আপডেট : ২৭ ডিসেম্বর, ২০১৮ ১৪:৪৬
আ’লীগের বিরুদ্ধে হামলার অভিযোগ শরিক জেপির
নিজস্ব প্রতিবেদক

আ’লীগের বিরুদ্ধে হামলার অভিযোগ শরিক জেপির

প্রধান শরিক আওয়ামী লীগের বিরুদ্ধে দলীয় প্রার্থীদের ওপর হামলার অভিযোগ তুলেছে ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের শরিক জাতীয় পার্টি (জেপি)।

বৃহস্পতিবার নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে সাক্ষাৎ শেষে জেপির মহাসচিব শেখ শহীদুল ইসলাম এ অভিযোগের কথা জানান।

তিনি বলেন, ‘রাজনৈতিক প্রতিপক্ষ কুড়িগ্রাম-৩ আসনে তাদের দলের প্রার্থীর গাড়িতে হামলা করে ভাঙচুর করেছে। এতে প্রার্থীসহ ৫/৬ জন আহত হয়েছে। ওই নির্বাচনী এলাকার বেশ কয়েকটি স্থানে প্রচারণা চালাতে দেওয়া হচ্ছে না।’

‘এছাড়া ঢাকা-৬ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী সুব্রত চৌধুরীর ওপর যে রাজনৈতিক প্রতিপক্ষ হামলা করেছে, সেই একই প্রতিপক্ষ আমাদের প্রার্থীর ওপরও হামলা করেছে’ অভিযোগ ক্ষমতাসীন জোটের শরিকের।

জেপির মহাসচিব বলেন, ‘আমরা এসব বিষয়ে সচিবের কাছে প্রতিকার চেয়েছি।’

আপনাদের প্রার্থীর ওপর কারা হামলা করেছে এমন প্রশ্নে তিনি বলেন, ‘কুড়িগ্রামে আমাদের প্রধান প্রতিপক্ষ হচ্ছে আওয়ামী লীগ। আওয়ামী লীগই এই হামলা চালিয়েছেন। আর ঢাকা-৬ আসনে আমাদের প্রতিপক্ষ হচ্ছে লাঙল।’

অপর এক প্রশ্নের জবাবে শহীদুল ইসলাম জানান, এসব হামলার বিষয়ে তারা শরিক দলের সিনিয়র নেতাদের সঙ্গেও যোগাযোগ করেছেন। জোটের মধ্যে যেসব আসন ছেড়ে দেওয়া হয়েছে, সেখানে প্রচারণায় খুব একটা সমস্যা হচ্ছে না। তবে, উন্মুক্ত আসনগুলোতেই এই হামলার ঘটনা ঘটছে।

অবাধ, সুষ্ঠু ও অন্তর্ভুক্তিমূলক নির্বাচন হওয়া প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, এবারের সংসদ নির্বাচনটি দলীয় সরকারের অধীনে অনুষ্ঠিত হচ্ছে। এজন্য এই নির্বাচন এই সরকারের জন্য একটি চ্যালেঞ্জ। এবারের নির্বাচন সুষ্ঠু ও অন্তর্ভুক্তিমূলক করতে পারলে, ভবিষ্যতে দলীয় সরকারের অধীনে নির্বাচন নিয়ে আর কোনো প্রশ্ন উঠবে না।

তফসিল ঘোষণার পর এই প্রথম শরিক কোনো দলের পক্ষ থেকে আওয়ামী লীগের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ জানানো হলো।