স্মিথের বিপিএলে খেলার পথ খুলেছে|113478|Desh Rupantor
logo
আপডেট : ২৭ ডিসেম্বর, ২০১৮ ১৭:২০
স্মিথের বিপিএলে খেলার পথ খুলেছে
অনলাইন ডেস্ক

স্মিথের বিপিএলে খেলার পথ খুলেছে

স্টিভ স্মিথ। ছবি: ফেসবুক

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) স্টিভ স্মিথের অংশ নিতে কোনো বাধা নেই। সব ঠিক থাকলে ৫ জানুয়ারি শুরু হয়ে যাওয়া আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলতে দেখা যাবে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ককে।

কিছুদিন আগে শ্রীলঙ্কান অ্যাশেলা গুনারত্নের জায়গায় স্মিথকে দলে ভেড়ায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কিন্তু ড্রাফটের বাইরে থাকা স্মিথকে দলে নেওয়ায় আপত্তি জানায় অন্য ফ্র্যাঞ্চাইজিগুলো। বিপিএলের আইনের পরিপন্থী ছিল বিষয়টি।

ফলে স্মিথের বিপিএলে খেলা নিয়ে জটিলতা তৈরি হয়। যা নিয়ে পরে ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে বৈঠকে বসে বিপিএলের গভর্নিং কাউন্সিল। কিন্তু ফ্র্যাঞ্চাইজিগুলোকে বোঝাতে ব্যর্থ হয় তারা। ফলে স্মিথের বিপিএলে খেলা হচ্ছে না বলে সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়।

তবে বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিপিএলের ২০১৮-১৯ মৌসুমের খেলোয়াড় ড্রাফট এর বাইলজে কিছুটা পরিবর্তন এনেছে। ক্রিকবাজ জানিয়েছে, সংশোধিত বাইলজ অনুসারে ২০১৮-১৯ মৌসুমে ড্রাফটের বাইরে থেকেও বিদেশি খোলোয়াড় কেনা যাবে। প্রত্যেক দল ড্রাফটের বাইরে থেকে ১জন করে বিদেশি খেলোয়াড় কিনতে পারবে।

বিপিএলের গভর্নিং কাউন্সিল ফ্র্যাঞ্চাইজিগুলোকে ইতিমধ্যে বিষয়টি চিঠি দিয়ে জানিয়েছে। স্মিথকে বিপিএলে অন্তর্ভুক্তির বিষয়টিও জানানো হয়েছে অন্য ফ্র্যাঞ্চাইজিগুলোকে।

বল টেম্পারিং কাণ্ডের জন্য এখন আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ স্মিথ। নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে মার্চে। সে ক্ষেত্রে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আগে বিপিএল স্মিথের জন্য ভালো প্রস্তুতিই হবে। স্মিথের উপস্থিতি আসরটিকেও আলোকিত করবে।