পুজারার সেঞ্চুরিতে ভারতের দিন|113498|Desh Rupantor
logo
আপডেট : ২৭ ডিসেম্বর, ২০১৮ ১৯:৫১
পুজারার সেঞ্চুরিতে ভারতের দিন
অনলাইন ডেস্ক

পুজারার সেঞ্চুরিতে ভারতের দিন

সেঞ্চুরির পর চেতেশ্বর পুজারা। ছবি: আইসিসির অফিসিয়াল টুইটার

চেতেশ্বর পুজারা টেস্ট ক্যারিয়ারে নিজের ১৭তম সেঞ্চুরি তুলে নিলেন। বিরাট কোহলি অবশ্য ১৮ রানের জন্য পেলেন না ২৬তম শতকের দেখা। রোহিত শর্মা ২০১৫ সালের পর এশিয়ার বাইরে পেলেন ফিফটি। সব মিলে মেলবোর্নে বক্সিং ডে টেস্টের দ্বিতীয় দিনটা নিজেদের করে নিয়েছে ভারত।

বৃহস্পতিবার বক্সিং ডে টেস্টের দ্বিতীয় দিন ৭ উইকেটে ৪৪৩ রানে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে ভারত। বিপরীতে শেষ বিকেলে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া কোনো উইকেট না হারিয়ে ৮ রান তুলেছে।

ভারতের পক্ষে চেতেশ্বর পুজারা ১০৬, কোহলি ৮২ ও রোহিত শর্মা অপরাজিত ৬৩ রান করেন। আগের দিন ৭৬ রান এসেছিল মায়াঙ্ক আগারওয়েলের ব্যাট থেকে।

অস্ট্রেলিয়ার পক্ষে প্যাট কামিন্স সর্বাধিক ৩ উইকেট নেন। ২ উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক। ১টি করে উইকেট নেন জস হ্যাজলউড ও নাথান লায়ন।

আগের দিনের ২ উইকেটে ২১৫ রান নিয়ে দিন শুরু করে ভারত। পুজারা ৬৮ ও কোহলি ৪৭ রান নিয়ে নতুন দিনের খেলা শুরু করেন। প্রথম সেশন পুরোটাই পার করে দেন দুজন মিলে। পুরজারা তুলে নেন টেস্ট ক্যারিয়ারে নিজের ১৭তম সেঞ্চুরি।

২৮০ বলে সেঞ্চুরি পূরণ করেন পুজারা। তৃতীয় উইকেটে ১৭০ রান যোগ করেন কোহলি ও পুজারা জুটি। লাঞ্চের পর কোহলিকে ফিরিয়ে সেই জুটি ভাঙেন মিচেল স্টার্ক। ভরত অধিনায়কের ২০৪ বলের ইনিংসে ছিল ৯টি চার।

এরপর ৬ রানের ব্যবধানে প্যাট কামিন্সের শিকার হয়ে ফিরেন পুজারা। তার ৩১৯ বলের ইনিংসে ছিল ১০টি চার।

ছয় নম্বরে খেলতে নেমে রোহিত শর্মা খেলেছেন দুর্দান্ত। আজিঙ্কা রাহানেকে নিয়ে পঞ্চম উইকেটে ৬২ রান যোগ করেন এই ব্যাটার। রাহানে ৩৪ রান করে লায়নের শিকার হয়ে ফেরেন। এরপর রিভশ পান্তকে নিয়ে ৭৬ রান যোগ করেন রোহিত।

পান্ত ৩৯ রান করে ফিরে যান। তবে রোহিত খেলে যাচ্ছিলেন ‍দুর্ান্ত। তবে পান্ত ফিরে যাওয়ার ৫ রানের ব্যবধানে জাদেজা ফিরে গেলে ইনিংস ঘোষণা করে দেন ভারত অধিনায়ক কোহলি। ১১৪ বলে ৬৩ রানে অপরাজিত থেকে যান রোহিত।

অস্ট্রেলিয়ার দুই ওপেনার মার্কাস হ্যারিস ও অ্যারন ফিঞ্চ শুক্রবার নতুন দিনের খেলা শুরু করবেন। মার্কাস ৫ ও ফিঞ্চ ৩ রানে অপরাজিত।