৩০ ডিসেম্বর হবে বাংলাদেশের দ্বিতীয় বিজয় দিবস: ড. কামাল|113509|Desh Rupantor
logo
আপডেট : ২৭ ডিসেম্বর, ২০১৮ ২১:৩৮
৩০ ডিসেম্বর হবে বাংলাদেশের দ্বিতীয় বিজয় দিবস: ড. কামাল
অনলাইন ডেস্ক

৩০ ডিসেম্বর হবে বাংলাদেশের দ্বিতীয় বিজয় দিবস: ড. কামাল

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন মনে করেন ৩০ ডিসেম্বর জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারলে 'দ্বিতীয় বিজয় দিবসের' দেখা পাবে বাংলাদেশ। ভারতের ইন্ডিয়ান এক্সপ্রেস এর সঙ্গে এক আলাপচারিতায় ড. কামাল এমন মন্তব্য করেন।

বাংলাদেশের স্বাধীনতায় বিরোধিতাকারী দল জামায়াতে ইসলামীর সঙ্গে একই প্রতীক ধানের শীষের পক্ষে কাজ করা বিষয়ে কামাল হোসেন তিনি বলেন, জামায়াত নেতারা ধানের শীষ নিয়ে প্রার্থী হবে জানলে ঐক্যফ্রন্টের দায়িত্ব নিতাম না।

বুধবার ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এসব বলেন। সাক্ষাৎকারটি বৃহস্পতিবার প্রকাশিত হয়।

প্রবীণ এ আইনজীবী বলেন, আমি কারো প্রতিদ্বন্দ্বী নই। আমি অশীতিপর বৃদ্ধ, আমি যা চেষ্টা করছি সেটা হলো

দেশে আইন, গণতান্ত্রিক শাসন পুনঃপ্রতিষ্ঠা করতে।

তিনি বলেন, 'আমি নির্বাচনের দিনটির জন্য অপেক্ষায় আছি। এই নির্বাচনের দিনটি হবে বিজয়ের দিন। যদি নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয় তাহলে তা হবে বাংলাদেশের  জন্য দ্বিতীয় বিজয় দিবস'।

পুলিশ বুধবার তার কার্যালয়ে কী জন্য এসেছিল জানতে চাইলে কামাল হোসেন বলেন, পুলিশ আমাকে বলল যে আমার নিরাপত্তার বিষয়ে তারা সজাগ আছে। যদি প্রয়োজন হয় তাহলে আমার চেম্বারে বা বাসায় তারা নিরাপত্তা দেবে।

জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের ঘটনা নিয়ে তিনি বলেন, বিষয়টা কয়েক মাস আগের, আমি তখন আইনী বিষয়ে ব্যস্ত ছিলাম। এরমধ্যে একদিন বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আমার সঙ্গে দেখা করতে এল। তিনি আমাকে বললেন ফ্রন্টের নেতৃত্ব দিতে। দেশজুড়ে তখন কী চলছিল সে বিষয়ে আমি ওয়াকিবহাল ছিলাম, ফলে আমি রাজী হয়ে গেলাম।