এয়ারপোর্ট থেকে সোজা নাচের মঞ্চে উঠেছি|113560|Desh Rupantor
logo
আপডেট : ২৮ ডিসেম্বর, ২০১৮ ০০:০০
এয়ারপোর্ট থেকে সোজা নাচের মঞ্চে উঠেছি
মাসিদ রণ

এয়ারপোর্ট থেকে সোজা নাচের মঞ্চে উঠেছি

প্রখ্যাত নৃত্যশিল্পী ও নৃত্যপরিচালক মুনমুন আহমেদ। গতকাল ছিল তার জন্মদিন। তবে জন্মদিনটিও কাজের ব্যস্ততায় কেটেছে তার। সাম্প্রতিক বিষয়ে তার সঙ্গে কথা বলেছেন মাসিদ রণ

জন্মদিনে...

জন্মদিন এলেই মনের মধ্যে অন্য রকম ভালো লাগা কাজ করে। এমনিতেই সব সময় মানুষের ভালোবাসা পাই। কিন্তু এই দিনে বিশেষ বিশেষ মানুষ বিশেষভাবে আমাকে মনে করেন। এবারের জন্মদিন কর্মব্যস্ততার মধ্যেই কেটেছে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিটিভির ‘আয়নাঘর’ অনুষ্ঠানের শ্যুটিং করেছি। ছয় মাস ধরে এ অনুষ্ঠানটি আমি পরিকল্পনা ও উপস্থাপনা করছি। বিষয়ভিত্তিক নাচের ওপর হয় এটি। এ অনুষ্ঠানের শ্যুটিং শেষে কারওয়ান বাজারে নিজের রেস্তোরাঁ মুনমুন কিচেনে পরিবার, বন্ধু-বান্ধব ও ছাত্র-ছাত্রীদের নিয়ে কেক কেটে জন্মদিন উদযাপন করেছি।

শাহীন সামাদকে মিস করছি...

একই দিনে জন্ম আমার আর নজরুলসংগীতশিল্পী শাহীন সামাদ আপার। প্রতিবার তিনি আমাকে ফোন করে শুভেচ্ছা জানান, উপহার পাঠান। কিন্তু এবার অসুস্থ অবস্থায় বিদেশের হাসপাতালে আছেন। তাই আপাকে খুব মিস করছি। দোয়া করি শাহীন আপা দ্রুত সুস্থ হয়ে ফিরে আসেন। তার হাসিমুখ বারবার দেখতে চাই।

শিলিগুড়ি কত্থক ম্যারাথনে...

ভারতের শিলিগুড়িতে আয়োজিত সম্মানজনক ‘কত্থক ম্যারাথন’ অনুষ্ঠানে এ বছর আমাকে আমন্ত্রণ জানানো হয়। সেখানে আমার একক পরিবেশনা ছিল। ওই অনুষ্ঠান শেষে গত পরশু দেশে ফিরি।

এয়ারপোর্ট থেকে নাচের মঞ্চে

ভারত থেকে নাচের অনুষ্ঠান করে এয়ারপোর্ট থেকে নেমেই সোজা চলে যাই ছায়ানটে। সেখানে সাগু আহমেদের কত্থক সম্প্রদায় আয়োজিত তিন দিনব্যাপী কত্থক উৎসবের সমাপনী দিনে আমি একক নৃত্য পরিবেশন করি। সব মিলিয়ে ব্যস্ততার মধ্যেই দিন কাটছে।