মিকি আর্থারকে সতর্ক করল আইসিসি|113709|Desh Rupantor
logo
আপডেট : ২৮ ডিসেম্বর, ২০১৮ ২৩:১৭
মিকি আর্থারকে সতর্ক করল আইসিসি
অনলাইন ডেস্ক

মিকি আর্থারকে সতর্ক করল আইসিসি

পাকিস্তান ক্রিকেট দলের কোচ মিকি আর্থার। ছবি: ফেসবুক

সেঞ্চুরিয়ন টেস্টে আচরণবিধি ভঙ্গের দায়ে পাকিস্তান কোচ মিকি আর্থারকে অফিশিয়ালভাবে সতর্ক করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। একই সঙ্গে এই দক্ষিণ আফ্রিকান পেয়েছেন একটি ডিমেরিট পয়েন্ট।

শুক্রবার পাকিস্তানকে ৬ উইকেটে হারায় দক্ষিণ আফ্রিকা। ম্যাচটিতে আর্থারকে আইসিসির আচরণবিধির ২.৮ ধারা ভঙ্গের দায়ে অভিযুক্ত করা হয়। ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তের সঙ্গে ভিন্নমত পোষণ করে প্রতিবাদ করেছিলেন তিনি।

আইসিসি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ঘটনাটা দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসের নবম ওভারের। যখন টিভি আম্পায়ার জোয়েল উইলসন ডিন এলগারের পক্ষে সিদ্ধান্ত জানান। এ সময় আর্থার টিভি আম্পায়ারের ঘরে প্রবেশ করেন এবং সিদ্ধান্তের প্রতিবাদ জানান।

ওই সময় শাহিন শাহ আফ্রিদির বলে স্লিপে ডিন এলগারের ক্যাচ নেন আজহার আলি। মাঠ আম্পায়ার সফট ডিসমিসালে আউটের সিদ্ধান্ত দিলেও চূড়ান্ত সিদ্ধান্তের জন্য টিভি আম্পায়ারের কাছে যান। টিভি আম্পায়ার ভালোভাবে দেখে নট আউট ঘোষণা করেন। যে সিদ্ধান্ত মানতে পারেনি পাকিস্তান কোচ। মাঠেও প্রতিক্রিয়া দেখিয়েছেন খেলোয়াড়রা।

আইসিসি জানিয়েছে, ম্যাচ শেষে আর্থার ম্যাচ রেফারি ডেভিড বুনের কাছে তার উপর আনা অভিযোগ স্বীকার করে নিয়েছেন। তাই আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়।

আইসিসির আইনের লেভেল এক ভঙ্গ করলে কমপক্ষে অফিশিয়াল ভাবে সতর্ক বার্তা শুনতে হয়। সর্বোচ্চ ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা এবং এক বা দুটি ডিমেরিট পয়েন্ট পেতে হয়।