সরে দাঁড়ালেন আ.লীগের বিদ্রোহী ও জাপা প্রার্থী|113750|Desh Rupantor
logo
আপডেট : ২৯ ডিসেম্বর, ২০১৮ ০০:০০
ফেনী-১ ও মুন্সীগঞ্জ-৩
সরে দাঁড়ালেন আ.লীগের বিদ্রোহী ও জাপা প্রার্থী
রূপান্তর ডেস্ক

সরে দাঁড়ালেন আ.লীগের বিদ্রোহী ও জাপা প্রার্থী

নৌকার প্রার্থীকে সমর্থন জানিয়ে অবশেষে সরে দাঁড়ালেন ফেনী-১ আসনের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শেখ আবদুল্লাহ ও মুন্সীগঞ্জ-৩ আসনের জাতীয় পার্টির (জাপা) গোলাম মো. রাজু। গতকাল শুক্রবার পৃথক সংবাদ সম্মেলন করে তারা এ ঘোষণা দেন।

বেলা সাড়ে ১১টায় ফেনী শহরের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করেন ফেনী-১ (ছাগলনাইয়া, ফুলগাজী ও পরশুরাম) আসনের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শেখ আবদুল্লাহ। লিখিত বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নৌকাকে সমর্থন জানিয়ে সরে যেতে নির্দেশ দেন। এরই পরিপ্রেক্ষিতে আমি সরে দাঁড়িয়েছি।

এ আসনে মহাজোট থেকে নৌকা প্রতীকের মনোনয়ন পান জাসদের (ইনু) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিরীন আখতার। দীর্ঘদিন দল গুছিয়েও মনোনয়ন বঞ্চিত হন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খায়রুল বাশার তপন ও সদস্য শেখ আবদুল্লাহ। পরে খায়রুল বাশার তপন সরে গেলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে আপেল প্রতীক নিয়ে সরব থাকেন আবদুল্লাহ। এরমধ্যে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও দেখা করেন। অবশেষে শুক্রবার আনুষ্ঠানিকভাবে নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণা দেন। এ আসনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনু। 

অন্যদিকে গতকাল দুপুর ১টার দিকে জেলা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে মুন্সীগঞ্জ-৩ আসনে (সদর-গজারিয়া) আওয়ামী লীগ প্রার্থী মৃণাল কান্তি দাসকে সমর্থন জানিয়ে ভোটের মাঠ ছাড়েন জাপার গোলাম মো. রাজু। তিনি বলেন, মহজোটের নেত্রী শেখ হাসিনা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রতি আনুগত্য রেখে মৃণাল কান্তি দাসকে সমর্থন জানালাম।

সংবাদ সম্মেলনে মৃণাল কান্তি দাস, জেলা জাতীয় পার্টির সভাপতি কুতুবউদ্দিন আহম্মেদ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফসার উদ্দিন ভূঁইয়া আফসু, জেলা যুবলীগের সহ-সভাপতি মোয়াজ্জেম হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন।