ভোট অত্যন্ত সৌহার্দপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে: সেনাবাহিনী প্রধান|113863|Desh Rupantor
logo
আপডেট : ২৯ ডিসেম্বর, ২০১৮ ১৭:০২
ভোট অত্যন্ত সৌহার্দপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে: সেনাবাহিনী প্রধান
নিজস্ব প্রতিবেদক

ভোট অত্যন্ত সৌহার্দপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে: সেনাবাহিনী প্রধান

একাদশ সংসদ নির্বাচনে রোববার নির্ভয়ে ভোট দিতে ভোট কেন্দ্রে যেতে ভোটারদের আহ্বান জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। তিনি বলেন, আপনারা ভোটকেন্দ্রে যান আমর আশপাশেই থাকব। শুধু আমরা না, আরো যারা আইনশৃঙ্খলা বাহিনী আছে তারাও থাকবে। আমাদের মূল লক্ষ্য কেউ যেন অরাজকতা সৃষ্টি করতে না পারে তা দেখা।

শনিবার রাজধানীর আজিমপুর সরকারি গার্লস স্কুল অ্যান্ড কলেজের কাছে গণমাধ্যম কর্মীদের এসব কথা বলেন সেনাপ্রধান। তিনি বলেন, এবারের ভোট অত্যন্ত সৌহার্দপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে।

জেনারেল আজিজ আহমেদ বলেন,  বিভিন্ন এলাকা পরিদর্শন করে আমরা দেখেছি, নির্বাচনের অত্যন্ত চমৎকার ও সৌহার্দপূর্ণ পরিবেশ বিরাজ করছে।

জেনারেল আজিজ আহমেদ বলেন, ‘সেনাপ্রধান হিসেবে বলছি, আমিও এই দেশের নাগরিক। গত পাঁচদিন সারাদেশ ঘুরে আমার যে অভিজ্ঞতা হয়েছে, বিগত নির্বাচনগুলোতে কিছু না কিছু সহিংসতা হয়েছে। এবারও সহিংসতা হয়েছে, তবে সে সংখ্যা খুবই কম।’

আজিজ আহমেদ বলেন, কোনো প্রকার হুমকি আছে কিনা সে জিনিসটা আমরা জানার চেষ্টা করেছি। সংখ্যালঘু এলাকায় সেনাবাহিনী গিয়ে আশ্বস্ত করছে, ভোটাররা যেন নির্ভয়ে ও নির্বিঘ্নে তাদের ভোটকেন্দ্রে যেতে পারে এবং যার যার ভোট দিতে পারে।

স্বাধীনতার পর ৪৭ বছরে নির্বাচনে এমন 'শান্ত ও শান্তিপূর্ণ' পরিবেশ দেখেননি বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

তিনি বলেন, সংখ্যালঘুরা যেন নির্বাচনের পরও নিরাপদ থাকে এজন্য সেসব এলাকাগুলোতে সেনাবাহিনী টহল আজকেও যাচ্ছে, নির্বাচনের পরেও যাবে।