ভোটকেন্দ্র পাহারা দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর |113868|Desh Rupantor
logo
আপডেট : ২৯ ডিসেম্বর, ২০১৮ ১৭:১৮
ভোটকেন্দ্র পাহারা দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
বিশেষ প্রতিনিধি

ভোটকেন্দ্র পাহারা দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

শনিবার দুপুরে ঢাকার সিএমএইচে আহত দিনাজপুরের আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমানকে দেখতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: বাসস

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, বিএনপি-জামায়াত ভোট বর্জনের গুজব তুলতে পারে। কোনো কিছুতে কান না দিয়ে ভোটগ্রহণ শুরু থেকে গণনা পর্যন্ত কেন্দ্রে থাকার আহ্বান জানিয়েছেন নেতাকর্মীদের।

তিনি বলেন, নিজেরা ভোট দেবেন এবং অপরকে ভোট দিতে বলবেন।

শনিবার দুপুরে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন বিএনপি-জামায়াতের হামলায় আহত দিনাজপুরের আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমানকে দেখতে গিয়ে শেখ হাসিনা এই আহ্বান জানান।

নেতাকর্মী ও প্রার্থীদের প্রতি আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, ভোটের মাঠে শক্ত অবস্থান নিতে হবে। সারাদেশে ভোটকেন্দ্রগুলো পাহারা দিতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি নির্বাচন বয়কট করলেও প্রিসাইডিং কর্মকর্তাদের কাছ থেকে ভোটের হিসাব নিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের বাড়ি ফিরতে হবে। নির্বাচনকে ঘিরে বিএনপি-জামায়াত অনেক অপকৌশল গ্রহণ করবে। এটা তাদের পুরনো অভ্যাস। তবে ভোটারদের সিদ্ধান্ত চূড়ান্ত। তারা ভোট দিলে ক্ষমতায় আসব, অন্যথায় নয়।

শেখ হাসিনা বলেন, আমি চাই, একটা শান্তিপূর্ণ নির্বাচন হোক। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন হোক সেটাই আমাদের কাম্য।

নিজের দলের নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ তুলে আওয়ামী লীগ সভাপতি বলেন, আমরা ক্ষমতায়, তারপরও আমাদের দলের মানুষকে তারা হত্যা করেছে। আমি সবাইকে ধৈর্য ধরতে বলব।

তিনি বলেন, মনোনয়ন বাণিজ্যের কারণে বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের দায় আওয়ামী লীগের ওপর চাপানো হচ্ছে। দেশবাসীকে নির্বাচনে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, নৌকার বিজয় নিশ্চিত হলে উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।