রোনালদোয় জয় দিয়ে বছর শেষ ইউভেন্তুসের|113885|Desh Rupantor
logo
আপডেট : ২৯ ডিসেম্বর, ২০১৮ ২০:২৭
রোনালদোয় জয় দিয়ে বছর শেষ ইউভেন্তুসের
অনলাইন ডেস্ক

রোনালদোয় জয় দিয়ে বছর শেষ ইউভেন্তুসের

ক্রিস্তিয়ানো রোনালদো। ছবি: ইউভেন্তুসের অফিসিয়াল টুইটার

ইতালিয়ান সিরি আয় জয় দিয়ে বছর শেষ করেছে ইউভেন্তুস। একই সঙ্গে ধরে রেখেছে নিজেদের অপরাজেয় যাত্রা। সাম্পদোরিয়া বিপক্ষে ম্যাচটি শুধুই নিজের করে নিয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। জোড়া গোল করে দলকে জয় এনে দিয়েছেন সি আর সেভেন।

শনিবার নিজেদের মাঠে সাম্পদোরিয়াকে ২-১ গোলে হারায় ইউভেন্তুস। ম্যাচের শুরুতেই দলকে গোল এনে দেন রোনালদো। পরে সাম্পদোরিয়া ম্যাচে সমতা আনলেও স্পটকিক থেকে দলের জয় নিশ্চিত করেছেন রোনালদো।

গেল মৌসুমে সাম্পদোরিয়ার বিপক্ষে প্রথমবারের দেখায় ০-১ গোলে হেরে যায় ইউভেন্তুস। দ্বিতীয় দেখায় অবশ্য তুলে নেয় ৩-০ গোলের জয়। পয়েন্ট টেবিলে শীর্ষ ছয়ে থাকলেও ইউভেন্তুসের সঙ্গে পয়েন্টের ব্যবধান ঠের। দলটি এদিনও পারেনি ইউভেন্তুসের অপরাজেয় যাত্রা থামাতে।

আগের ম্যাচে আতালান্তার বিপক্ষে যখন প্রায় পয়েন্ট হারাতে বসেছিল ইউভেন্তুস, তখন দলটির ত্রাতা হয়ে আসেন রোনালদো। ড্র নিশ্চিত করেন দলের। এদিন তো ছিলেন শুরু থেকেই দুর্দান্ত।

কিছু বুঝে ওঠার আগেই ইউভেন্তুসকে এগিয়ে দেন রোনালদো। ম্যাচের বয়স তখন ২ মিনিট। প্রায় মধ্যমাঠ থেকে পাওলো দিবালার বাড়ানো বল বা-প্রান্তে ডি-বক্সের উপর নিয়ন্ত্রণে নেন রোনালদো। সেখান থেকে দারুণ প্লেসিং শটে বল জালে জড়িয়ে দেন পর্তুগিজ তারকা।

সাম্পদোরিয়া অবশ্য ম্যাচে সমতা আনে ৩৩ মিনিটে। ফাবিও কুয়াইয়েরেল্লার পেনাল্টি থেকে সমতা এনে দেন দলকে। ডি-বক্সে ইউভেন্তুস খেলোয়াড়ের হাতে বল লাগলে ভিডিও রেফারেলের পর পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি।

১-১ গোলে শেষ হয় প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধের ৬৫ মিনিটে রোনালদো পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোল করেন। ইউভেন্তুস এগিয়ে যায় ২-১ গোলে।

যোগ করা সময়ে সাম্পদোরিয়া অবশ্য বল জালে জড়ায়। তবে ভিডিও রেফারেলের সাহায্য নিয়ে রেফারি অফ সাইডের কারণে গোলটি বাতিল করেন। সেই সঙ্গে ২-১ গোলের জয় নিশ্চিত হয় মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল ইউভেন্তুসের।

ম্যাচটি এক কথায় নিজের করে নিয়েছেন রোনালদো। তবে একটা জায়গায় মেসিকে ছুঁতে না পারার আক্ষেপ থেকে যাবে ভক্তদের। এ ম্যাচে দুই গোল নিয়ে এ বছর রোনালদোর গোল সংখ্যা হলো ৫৩ ম্যাচে ৪৯টি। আরেকটি গোল হলেই এক পঞ্জিকা বর্ষে অষ্টমবারের মতো ৫০ গোলের কীর্তি হতো।

যে রেকর্ডটি এ বছরও করেছেন লিওনেল মেসি। এ বছর সব ধরনের প্রতিযোগিতা মিলে ৫৪ ম্যাচে ৫১ গোল করে বছর শেষ করেছেন আর্জেন্টাইন অধিনায়ক।

১৯ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ইউভেন্তুস। ১৭টি জয়ের সঙ্গে ২টি ড্র তাদের। এক ম্যাচ কম খেলে দ্বিতীয় স্থানে থাকা নাপোলির সঙ্গে পয়েন্টের ব্যবধান তাদের ১২। ১৯ ম্যাচে ৮ জয়, ৫ ড্র আর ৬ হারে ২৯ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে সাম্পদোরিয়া।