অতীতের তুলনায় এবার পরিস্থিতি ভালো: স্বরাষ্ট্রমন্ত্রী |113898|Desh Rupantor
logo
আপডেট : ২৯ ডিসেম্বর, ২০১৮ ২২:১০
অতীতের তুলনায় এবার পরিস্থিতি ভালো: স্বরাষ্ট্রমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

অতীতের তুলনায় এবার পরিস্থিতি ভালো: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের উপযুক্ত পরিবেশ রয়েছে। অতীতের যে কোনো নির্বাচনের তুলনায় এবারের পরিস্থিতি ভালো। ভোট দেয়ার জন্য উন্মুখ হয়ে আছে সারাদেশের ভোটাররা। 

শনিবার সন্ধ্যায় রাজধানীর ফার্মগেট মনিপুরী পাড়ার নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দেশ জুড়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আজও স্বাভাবিক আছে। আশা করছি আগামীকালও স্বাভাবিক থাকবে। আমাদের নিরাপত্তা বাহিনী অত্যন্ত দক্ষ। যে কোনো পরিস্থিতি মোকাবেলায় তারা তৎপর। 
 
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত ও ঐক্যফ্রন্ট গুজব, অপপ্রচার চালিয়ে পরিস্থিতি উত্তপ্ত করার অপচেষ্টা চালাচ্ছে। তবে জনগণ এসব অপপ্রচারে কান দেবে না।
 
গত পহেলা ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত বিএনপি-জামায়াতের হামলার বিবরণ তুলে ধরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১৮৭ টি আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে হামলা হয়েছে। ৫৮ টি কার্যালয়ে গুলি ও বোমা হামলা চালানো হয়েছে। এ সময় আওয়ামী লীগের ৬ জন কর্মী নিহত হয়েছেন। এছাড়া সংখ্যালঘুদের তিনটি বাড়ি ও পাঁচজন পুলিশের ওপর হামলা হয়েছে। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এসবে কেউ ভয় পাবেন না। আগামীকাল ভোট দিয়ে সবাই পছন্দের প্রার্থীকে নির্বাচিত করবেন।
 
বিএনপির পোলিং এজেন্টদের হয়রানীর অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, যারা সন্ত্রাস করছে, তাদের এজেন্ট হিসেবে নিয়োগ করতে চাইলে পাবে না সেটাই স্বাভাবিক।

তিনি আরো বলেন, ইতিমধ্যে নিরাপদ পরিবেশের সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট সবাই সুন্দর একটি নির্বাচনের জন সার্বক্ষণিক চেষ্টা করে যাচ্ছেন।