সরোয়ারের বাড়িতে যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল|113941|Desh Rupantor
logo
আপডেট : ৩০ ডিসেম্বর, ২০১৮ ০০:০০
বরিশাল-৫
সরোয়ারের বাড়িতে যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

সরোয়ারের বাড়িতে যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল

একাদশ সংসদ নির্বাচনের পরিস্থিতি পর্যবেক্ষণে বরিশালে রয়েছেন ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাসের পাঁচ সদস্যের প্রতিনিধি দল। গতকাল শনিবার সকালে তারা বরিশাল-৫ (সদর) আসনের জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ারের বাড়িতে গিয়ে তার সঙ্গে বৈঠক করেন।

গতকাল শনিবার বরিশালে কোনো গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেননি তারা। তবে মুঠোফোনে এ প্রতিবেদককে প্রতিনিধিদলের নেতৃত্বে থাকা জেসন গিলপিন বলেন, তারা নির্বাচন পর্যবেক্ষণ করতে বরিশাল এসেছেন। ভোট পর্যবেক্ষণ শেষে চলে যাবেন। এ বিষয়ে তারা গণমাধ্যমে কোনো মন্তব্য করবেন না।

এদিন সকাল সাড়ে ১০টায় প্রতিনিধিদল নগরের কাউনিয়া এলাকায় সরোয়ারের বাসভবনে যান। প্রতিনিধিদলের নেতৃত্ব দেন দূতাবাসের প্রোগ্রাম অফিসের প্রোজেক্ট ডিজাইন টিম লিডার গিলপিন। প্রায় সোয়া ১ ঘণ্টা বৈঠক করেন তারা। বৈঠকে কী নিয়ে আলোচনা হয়েছে এ বিষয়ে প্রতিনিধি দলের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

তবে মজিবর রহমান সরোয়ার গণমাধ্যমকে বলেন, ‘নির্বাচনের সবশেষ পরিস্থিতি জানতে এসেছিলেন যুক্তরাষ্ট্র দূতাবাসের প্রতিনিধিরা। প্রচার শেষে স্পিডবোটে ফিরে আসার সময় তার একমাত্র কর্মীকে আটকের ঘটনার ভাইরাল হওয়া ভিডিও সম্পর্কে জানতে চেয়েছেন।’ এ ছাড়া গত কয়েক দিনে তার প্রচারে নানাভাবে বাধা, গণগ্রেপ্তার, বিগত সিটি নির্বাচনের মতো ক্ষমতাসীনদের ভোট কারচুপির প্রস্তুতি এবং ভোটারদের ভয়-ভীতি দেখিয়ে ভোটকেন্দ্রে না যাওয়ার হুমকির বিষয়ে প্রতিনিধিদের অবহিত করা হয়েছে বলে জানান সরোয়ার।