শৈত্যপ্রবাহ আজও|113987|Desh Rupantor
logo
আপডেট : ৩০ ডিসেম্বর, ২০১৮ ০০:০০
শৈত্যপ্রবাহ আজও
নিজস্ব প্রতিবেদক

শৈত্যপ্রবাহ আজও

দেশের ওপর দিয়ে বয়ে যাচ্ছে চলতি মৌসুমের প্রথম শৈত্যপ্রবাহ। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, অঞ্চল ভেদে মৃদু, মাঝারি ও তীব্র মাত্রার এই শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে আজ ভোটের দিনও। আবহাওয়াবিদ আবদুর রহমান খান গতকাল শনিবার দেশ রূপান্তরকে বলেন, চলমান শৈত্যপ্রবাহ রোববার ভোটের দিনও সারা দেশের ওপর দিয়ে অব্যাহতভাবে বয়ে যাবে। তবে বৃষ্টির কোনো সম্ভাবনা না থাকায় এদিন ভোটাররা ভালোভাবেই তাদের ভোট প্রদান করতে পারবে।

তিনি বলেন, রাজধানী ঢাকায় তেমন শৈত্যপ্রবাহ থাকবে না। তাপমাত্রা আজ শনিবারের মতোই থাকবে। তবে ঢাকার আশপাশের এলাকাগুলোতে শৈত্যপ্রবাহ থাকবে।

আবহাওয়া অধিদপ্তরের গতকাল শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- ‘রাজশাহী, পঞ্চগড়, দিনাজপুর, কুড়িগ্রাম ও চুয়াডাঙ্গা অঞ্চলগুলোর ওপর দিয়ে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। সন্দ্বীপ, সীতাকু-, রাঙ্গামাটি, কুমিল্লা, ফেনী, শ্রীমঙ্গল অঞ্চলসহ রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশ এবং ময়মনসিংহ, ঢাকা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

পূর্বাভাসে আরো বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

গত ২৫ ডিসেম্বর বুধবার থেকে দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে মৌসুমের প্রথম শৈত্যপ্রবাহ শুরু হয়। আবহাওয়া অধিদপ্তর বলছে, আরো কয়েকদিন থাকতে পারে এই শৈত্যপ্রবাহ।