ভোট কোথাও সুষ্ঠু হচ্ছে এমন খবর পাইনি: ড. কামাল|114067|Desh Rupantor
logo
আপডেট : ৩০ ডিসেম্বর, ২০১৮ ১৮:১৮
ভোট কোথাও সুষ্ঠু হচ্ছে এমন খবর পাইনি: ড. কামাল
নিজস্ব প্রতিবেদক

ভোট কোথাও সুষ্ঠু হচ্ছে এমন খবর পাইনি: ড. কামাল

দেশের কোথাও সুষ্ঠু হচ্ছে এমন খবর পাওয়া যায়নি বলে অভিযোগ করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। রোববার দুপুরে রাজধানীর আরামবাগে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

ড. কামাল বলেন, দুপুর পর্যন্ত দফায় দফায় সারা দেশের ভোট দুর্নীতির খবর আমরা পেয়েছি। সব খবর এখনো এসে পৌঁছায়নি। খবর এখন পর্যন্ত অনেক এসেছে। সেগুলো আমরা সমন্বয় করছি। মিনিটে মিনিটে সারা দেশ থেকে খবর আসছে।

তিনি বলেন, আমি অনেক দুঃখের সঙ্গে বলছি, স্বাধীনতার ৪৭ বছর পরও আমরা নির্বাচন নিয়ে উদ্বিগ্ন থাকছি। আমি গভীরভাবে এই নির্বাচনের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন। ভোটের জন্য যে আনন্দ উল্লাস হওয়া উচিত ছিল তা কারও মধ্যে নেই। কারণ একতরফা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তাছাড়া এই দুপুরের মধ্যে আমরা এখন পর্যন্ত কোনো সুখবর পাইনি যে সারা দেশে কোথাও সুষ্ঠু ভোট অনুষ্ঠিত হচ্ছে।

সংবাদ সম্মেলনে ড. কামাল বলেন, ভোটের প্রয়োজনীয়তা কত বেশি তা আমরা জানি। ১৯৭১ সালে আমরা ভোট দিয়ে জিতেছিলাম। কিন্তু পাকিস্তান সরকার জোর করে আমাদের ওপর তাদের সিদ্ধান্ত চাপিয়ে দিয়েছিল। ভোটাধিকার আদায়ের জন্য একাত্তরে আমরা প্রাণ দিয়েছি। তাই আমরা ভালোভাবে উপলব্ধি করি।

‘সংবিধান অনুসারে জনগণ সব ক্ষমতার মালিক’- উল্লেখ করে তিনি বলেন, আমি, আপনারা, আমরা সবাই রাষ্ট্রের মালিক। এই মালিকানা ভোটের মাধ্যমে প্রয়োগ করা যায়। ৩০০ এলাকায় জনগণের দায়িত্ব নিতে প্রার্থীরা ভোটে দাঁড়ায়। অনেক ঝড়-তুফানের মধ্য দিয়ে আমরা এই গণতান্ত্রিক ধারা বজায় রেখেছি। তবে এই মালিকানা আমরা ধরে রাখতে পারছি কি-না তা নিয়ে গভীরভাবে উদ্বিগ্ন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতা ডা: জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু প্রমুখ।