রাজবাড়ীতে একটি কেন্দ্রে শতভাগ ভোট|114134|Desh Rupantor
logo
আপডেট : ৩১ ডিসেম্বর, ২০১৮ ০০:২৪
রাজবাড়ীতে একটি কেন্দ্রে শতভাগ ভোট
রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীতে একটি কেন্দ্রে শতভাগ ভোট

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-২ আসনের একটি ভোট কেন্দ্রে শতভাগ প্রাপ্তির খবর পাওয়া গেছে। এ নিয়ে রিটার্নিং কর্মকর্তা সহ ভোট গ্রহণের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তারাই বিব্রতবোধ করেছেন।

রোববার রাতে রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. শওকত আলী রাজবাড়ী-২ আসনের অধীন জেলার বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের ১৭৩ নং নটাপাড়া দাখিল মাদ্রাসা কেন্দ্রের  ফলাফল ঘোষণা করেন। প্রিসাইডিং অফিসার স্বাক্ষরিত ফলাফল অনুয়ায়ী ওই কেন্দ্রের মোট ভোটার ২ হাজার ৮৬। এর মধ্যে ভোট কাস্টিং (গ্রহণ) হয়েছে ২ হাজার ৮৫ টি।

ওই কেন্দ্রে  আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি মো. জিল্লুল হাকিম নৌকা প্রতীকে ১৫৩৫ ভোট, ধানের শীষ প্রতীকে জেলা বিএনপির সাবেক সভাপতি সাবেক এমপি নাসিরুল হক সাবু পেয়েছেন ১৯৪ ভোট।

এ কেন্দ্রে অন্য প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির এবি এম নুরুল ইসলাম লাঙ্গল প্রতীকে ১৪ ভোট, ইসলামী আন্দোলনের নুর মোহাম্মদ হাতপাখা প্রতীকে পেয়েছেন ১৫ ভোট এবং নাজমুল হাসান পেয়েছেন ১০ ভোট। গণনায় বাদ যাওয়া অর্থাৎ বাতিল ভোট উল্লেখ করা হয়েছে ৩১৭ টি।

এ কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার বালিয়াকান্দির মীর মশাররফ হোসেন কলেজের সহকারী অধ্যাপক মো. শফিকুল ইসলাম বলেন, ফলাফল সিট লিখতে তার কিছুটা ভুল হয়েছে। তিনি জানান, তার কেন্দ্রে ভোট গ্রহণের জন্য ২০৮৫ টি ( ক্রমিক নং ৪৫৬৪৮২ থেকে ৪৫৮৫৬৭) ব্যালট পেপার পেয়েছেন।

এর মধ্যে বৈধ ভোট পড়েছে ১৭৬৮ টি। ব্যালট পেপার হারিয়ে গেছে ৬৪ টি, বিনষ্ট হয়েছে ১৩টি এবং অব্যবহৃত রয়েছে ২৪০টি। এ বিষয়ে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. শওকত আলী দেশ রূপান্তর বলেন, ফলাফল বিভ্রান্তির বিষয়ে সংশ্লিষ্ট প্রিসাইডিং অফিসারকে কারণ দর্শাতে বলা হবে।

এদিকে রাজবাড়ী-২ (পাংশা-বালিয়াকান্দি-কালুখালী) আসনের ১৭৫ টি কেন্দ্রের মধ্যে ১৮ টি কেন্দ্রে বিএনপি প্রার্থী নাসিরুল হক সাবু কোনো ভোটই পাননি। প্রাপ্ত ভোটের এক-অষ্টমাংশ ভোট না পাওয়ায় তিনি জামানত হারাচ্ছেন বলে জানা গেছে।