ফিরমিনোর প্রথম হ্যাটট্রিক|114179|Desh Rupantor
logo
আপডেট : ৩১ ডিসেম্বর, ২০১৮ ০০:০০
ফিরমিনোর প্রথম হ্যাটট্রিক
ক্রীড়া ডেস্ক

ফিরমিনোর প্রথম হ্যাটট্রিক

ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথম হ্যাটট্রিক পেলেন রবার্তো ফিরমিনো। এতে দুর্বার লিভারপুল আরো এগিয়ে গেল। শনিবার দুই জায়ান্টের লড়াইয়ে আর্সেনালের বিপক্ষে পিছিয়ে পড়ে ৫-১ গোলের বিশাল জয় পয়েছে অল রেডরা। ঘরের মাঠে গানারদের পাত্তা না দিয়ে দ্বিতীয় স্থানে থাকা টটেনহামের সঙ্গে ৯ পয়েন্টের দূরত্ব গড়ল লিভারপুল (৫৪)। একই দিনে টটেনহাম ১-৩ গোলে উলভারহ্যাম্পটনের কাছে হেরে যাওয়ায় ব্যবধান কমানোর সুযোগ হারিয়েছে। শনিবারের সাফল্য দিয়ে লিগে জয়রথ টানা নয় ম্যাচে টেনেছে লিভারপুল। মোট ২০ ম্যাচের মধ্যে এখনো হারের হতাশা নেই দলটির।
লিভারপুল ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম শিরোপার দিকে ছুটছে। ১৯৯২ সালে নতুন নাম নিয়ে এই লিগ শুরুর পর একবারও শিরোপা জেতেনি অল রেডরা। সর্বশেষ সাফল্য এসেছে ১৯৮৯-৯০ মৌসুমে, যখন ইংল্যান্ডের শীর্ষ লিগের নাম ছিল ‘দ্য ফুটবল লিগ’। প্রায় ২৮ বছর পর সমর্থকদের আবার শিরোপা উল্লাসে মাতার সুযোগ করে দিতে যাচ্ছে ইয়ুর্গেন ক্লপের দল।
ম্যাচে ফিরমিনো ছাড়াও গোল পেয়েছেন সাদিও মানে ও মোহামেদ সালাহ। এতে মৌসুমে প্রথমবার একসঙ্গে স্কোরশিটে লিভারপুলের ‘ফ্রন্ট থ্রি’। ফিরমিনো ১৪, ১৬ ও ৬৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন। মানে ৩২ মিনিটে ও সালাহ প্রথমার্ধের ইনজুরি সময়ে গোল পান। এ গোলে পিয়েরে-এমরিক অবামেয়াং ও হ্যারি কেনের সঙ্গে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে উঠেছেন মিসর তারকা। তিনজনেরই গোলসংখ্যা সমান ১৩।