বড় কৃতিত্ব শেখ হাসিনার : আ.লীগ|114224|Desh Rupantor
logo
আপডেট : ৩১ ডিসেম্বর, ২০১৮ ০০:০০
বড় কৃতিত্ব শেখ হাসিনার : আ.লীগ
নিজস্ব প্রতিবেদক

বড় কৃতিত্ব শেখ হাসিনার : আ.লীগ

একাদশ সংসদ নির্বাচনে বড় বিজয়ের আশাবাদ ব্যক্ত করে এ বিজয়ের কৃতিত্ব শেখ হাসিনার বলে জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। তারা বলেছে, নির্বাচনের ফলাফল আওয়ামী লীগের পক্ষে এলে তা বাংলাদেশের মানুষকে উৎসর্গ করা হবে। গতকাল রবিবার নির্বাচন শেষ হলে সারা দেশের পরিস্থিতি নিয়ে সন্ধ্যায় ধানমন্ডিতে সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের পক্ষে যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে নেতাকর্মীদের দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানান তিনি।

আবদুর রহমান বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষ থেকে আমাদের নেতাকর্মী, সমর্থক ও ভোটারদের চূড়ান্ত ফলাফল ঘোষণা না হওয়া পর্যন্ত কেন্দ্রে অবস্থান নিয়ে জনগণের রায় প্রতিষ্ঠা করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

গণমাধ্যমের মাধ্যমে এবং দলীয় সূত্র থেকে বিভিন্ন নির্বাচনী এলাকার ফলাফল আসতে শুরু করেছে। এ পর্যন্ত যে তথ্য পেয়েছি তাতে নিশ্চিতভাবে বলা যায় আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট বিপুল ভোটের ব্যবধানে অধিকাংশ আসনে জয়লাভ করবে।

এ নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করা জাতির সামনে একটি চ্যালেঞ্জ ছিল দাবি করে দলের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, জনগণের নিরঙ্কুশ সমর্থনে, স্বাধীন-সার্বভৌম নির্বাচন কমিশনের অধীনে তা সম্পন্ন হয়েছে। এর সব কৃতিত্বের দাবিদার শেখ হাসিনা। তিনি বলেন, যিনি সরকারপ্রধান হয়েও স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে সংবিধান অনুযায়ী কীভাবে একটি গ্রহণযোগ্য নির্বাচন করতে হয় তার অনন্য নজির স্থাপন করেছেন।

আবদুর রহমান আরো বলেন, অতীতের যেকোনো সময়ের চেয়ে এই নির্বাচনে সহিংসতার ঘটনা উল্লেখযোগ্যভাবে কম হয়েছে। একই সঙ্গে ২৯৯টি নির্বাচনী আসনের ৪০ হাজার ভোটকেন্দ্রের মধ্যে ১২টি আসনের মাত্র ১৬টি ভোটকেন্দ্রের ভোট স্থগিত হয়েছে। এমনকি নির্বাচনে ভোটারদের অংশগ্রহণও ছিল আশাব্যঞ্জক। এ সময় তিনি নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সবার প্রতি দলের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়–য়া প্রমুখ।