আবারও সমান্তরাল চরিত্রে সালমান-শাহরুখ|114274|Desh Rupantor
logo
আপডেট : ৩১ ডিসেম্বর, ২০১৮ ১৫:৩৭
আবারও সমান্তরাল চরিত্রে সালমান-শাহরুখ
অনলাইন ডেস্ক

আবারও সমান্তরাল চরিত্রে সালমান-শাহরুখ

একটি টিভি অনুষ্ঠানের মঞ্চে সালমান খান ও শাহরুখ খান

স্বপ্নকে বাস্তবে রূপান্তরিত করতে বেশ পারঙ্গম সঞ্জয় লীলা বানসালি। তার সিনেমাগুলো সেই প্রমাণই দেয়। ২০১৯ সালে তার চমক হলো, সমান্তরাল চরিত্রে এক করছেন শাহরুখ খান ও সালমান খানকে।

ফিল্মফেয়ারের এক প্রতিবেদনে জানা যায়, ক্ল্যাসিক সিনেমা ‘সওদাগর’-এর মতো কিছু একটা নির্মাণের পরিকল্পনা করেছন সঞ্জয়।

বেশ আগেই শোনা গিয়েছিল দুই নায়কের একজনকে নিয়ে কাজ করবেন ‘দেবদাস’ নির্মাতা। কিন্তু এখন শোনা যাচ্ছে, ১৯৯১ সালের থ্রিলার সিনেমাটির আদলে শাহরুখ-সালমানকে এক করছেন তিনি।

সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, ‘সওদাগর’-এর মতো গল্প তৈরি করছেন সঞ্জয়। যেখানে শাহরুখ ও সালমান প্রথমে বন্ধু থাকেন। পরে তারা শত্রুতে পরিণত হন।

কিন্তু গল্পের শেষ দিকে এসে তারা একই শত্রুর বিরুদ্ধে লড়াই করতে হাতে হাত মেলাবেন। চিন্তা করবেন বৃহত্তর কল্যাণ নিয়ে। তবে সঞ্জয় সতর্ক রয়েছেন যাতে সিনেমাটিকে কেউ ‘সওদাগর’ থেকে অনুপ্রাণিত না ভাবেন।

সুভাষ ঘাঁই পরিচালিত ‘সওদাগর’ সুপারহিট ব্যবসা করে। প্রধান দুই চরিত্রে ছিলেন বলিউড কিংবদন্তি দিলীপ কুমার ও রাজ কুমার। এর আগে ১৯৫৯ সালে ‘পয়গাম’ সিনেমায় একসঙ্গে অভিনয় করেন দুই তারকা। এ ছাড়া ‘সওদাগর’-এর মাধ্যমে বলিউডে অভিষেক হয় পরবর্তী সময়ের জনপ্রিয় অভিনেত্রী মনীষা কৈরালার।

এ দিকে কয়েক দিন আগে সালমান খানের ৫৩তম জন্মদিনের পার্টিতে হাজির হয়ে চমকে দেন সঞ্জয় লীলা বানসালি। তিনি সাধারণত এ ধরনের জাঁকজমক এড়িয়ে চলেন। এর থেকে মনে হচ্ছে শিগগিরই বড় কোনো ঘোষণা দিতে চলেছেন এ নির্মাতা।

শাহরুখ-সালমানকে সমান্তরাল চরিত্রে দেখা যায় রাকেশ রোশনের ১৯৯৫ সালের হিট সিনেমা ‘করণ অর্জুন’-এ। এর পর কুছ কুছ হোতা হ্যায়, হাম তুমহারে হ্যায় সানাম ও হার দিল জো পেয়ার কারেগাসহ কয়েকটি সিনেমা একসঙ্গে অভিনয় করেন। তবে ওই সব সিনেমায় শাহরুখ বা সালমান ক্যামিও রোলে অভিনয় করেন।