হারিয়ে যাওয়া দুই শিশু খুঁজছে মা-বাবাকে|114299|Desh Rupantor
logo
আপডেট : ৩১ ডিসেম্বর, ২০১৮ ২০:১৩
হারিয়ে যাওয়া দুই শিশু খুঁজছে মা-বাবাকে
নিজস্ব প্রতিবেদক

হারিয়ে যাওয়া দুই শিশু খুঁজছে মা-বাবাকে

হারিয়ে যাওয়া রনি ও জুবায়ের সম্পর্কে কোন তথ্য পাওয়া গেলে তেজগাঁওয়ে অবস্থিত সেন্টারে যোগাযোগ করতে অনুরোধ করেছে পুলিশ। ছবি: দেশ রূপান্তর

হারিয়ে যাওয়া দুইটি শিশুর দিন কাটছে পুলিশের নিরাপত্তা হেফাজতে। তাদের নাম জুবায়ের (৩) এবং রনি (৭)। নিজেদের নাম ছাড়া আর কোন তথ্যই দিতে পারেনি তারা। পথচারীদের কাছ থেকে খবর পেয়ে একই দিনে শাহবাগ ও সূত্রাপুর এলাকা থেকে কান্নারত অবস্থায় তাদের উদ্ধার করে পুলিশ।

গত ২৮ ডিসেম্বর জুবারেকে সোনারগাঁও পান্থকুঞ্জ পার্ক এলাকায় থেকে শাহবাগ থানা-পুলিশ এবং রনিকে ঋষিকেশ দাস রোড এলাকা হতে সূত্রাপুর থানা-পুলিশ উদ্ধার করে নিয়ে আসে। জিজ্ঞাসাবাদে শিশু দুটি বাবা-মা এর নাম বা ঠিকানা কিছুই জানাতে পারেনি। উদ্ধার হওয়া শিশুদের নিরাপত্তা হেফাজতে নিয়ে ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয়েছে। তাদের সম্পর্কে কোন তথ্য পাওয়া গেলে তেজগাঁওয়ে অবস্থিত সেন্টারে যোগাযোগ করতে অনুরোধ করেছে পুলিশ।  

শাহবাগ থানার ওসি আবুল হাসান দেশ রূপান্তরকে বলেন, আনুমানিক বছর তিনেক বয়সের জুবায়ের নামে একটি শিশুকে কান্নারত অবস্থায় দেখতে পেয়ে পথচারী লোকজন পুলিশকে সংবাদ দেয়। পরবর্তীতে থানা-পুলিশ সংবাদ পেয়ে তাকে উদ্ধার করে। জিজ্ঞাসাবাদে সে নিজের সঠিক ঠিকানা বলতে না পারায় তাকে নিরাপদ হেফাজতের জন্য ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয়েছে।

তিনি জানান, শিশুটির উচ্চতা আনুমানিক ৩ ফুট ১ ইঞ্চি। গায়ের রং ফরসা। উদ্ধারের সময় তার গায়ে সাদা চেক গেঞ্জি, পেস্ট কালারের ট্রাউজার ও মাফলার ছিল। শিশুটি জানায় তার বাবার নাম মোঃ আব্দুর রাজ্জাক। বাড়ি চাঁদপুর।

অন্যদিকে সূত্রাপুর থানার ওসি কে এম আশরাফ উদ্দিন দেশ রূপান্তরকে বলেন, ঋষিকেশ দাস রোড এলাকা থেকে রনি নামের একটি শিশুকে উদ্ধার করা হয়। তার বয়স আনুমানিক ৭ বছর। গায়ের রং-শ্যামবর্ণ। উচ্চতা ৪ ফুট ৪ ইঞ্চি। উদ্ধারের সময় তার পড়নে ছিল মোবাইল প্যান্ট ও কলারওয়ালা হাফ হাতা সাদা গেঞ্জি। জিজ্ঞাসাবাদে নিজের নাম ছাড়া আর কিছু বলতে পারেনি। পরবর্তীতে থানা-পুলিশ তাকে ভিকটিম সাপোর্ট সেন্টারে রেখেছে।

উল্লেখ্য, শিশু দু’টির পরিচয় কারও জানা থাকলে তেজগাঁওয়ের ভিকটিম সাপোর্ট সেন্টারে (ডিউটি অফিসার: ০১৭৪৫-৭৭৪৪৮৭, টিঅ্যান্ডটি ০২৯১১০৮৫) যোগাযোগ করলে পাওয়া যাবে।