নতুন বছর ভালোবাসায় উদযাপনের উপায়|114342|Desh Rupantor
logo
আপডেট : ১ জানুয়ারি, ২০১৯ ০০:০০
নতুন বছর ভালোবাসায় উদযাপনের উপায়
রূপান্তর ডেস্ক

নতুন বছর ভালোবাসায় উদযাপনের উপায়

সবাই নতুন বছর উদযাপন করতে চায় আনন্দ ও ভালোবাসার মধ্য দিয়ে। ভালোবাসা আসলে একটি বন্ধন। বন্ধন দুটি মানুষের, দুটি পরিবারের। তাই নতুন বছর আগমন উপলক্ষে ভুলে যান গত বছরের সব ঝগড়াঝাটি, মনোমালিন্য ও অপ্রিয় প্রসঙ্গ। একান্ত নিজের যে মানুষ তার সঙ্গে কাটান আনন্দময় সময়। নতুন বছরে মজবুত করে তুলুন পুরোনো সম্পর্ক। আর এই সম্পর্ক জোরালো করার জন্য জন্য রয়েছে কিছু টিপস

ঘুরতে যান একসঙ্গে

গত বছর একসঙ্গে বেশি সময় কাটাতে পারেননি? ব্যস্ততার জন্য দূরে কোথাও যাওয়াও হয় না? তাহলে এক কাজ করতে পারেন। নিজের শহরটাকেই ঘুরে দেখুন নতুন করে। এমন অনেক জায়গা নিশ্চই রয়েছে যেখানে যাওয়া হয়নি, সঙ্গীকে নিয়ে ঘুরে আসতে পারেন সেখান থেকে। হাতে হাত রেখে চলার পথে খেতে পারেন রাস্তার ধারের মজার মজার সব খাবার। সম্পর্কের উষ্ণতা বাড়াতে এর কোনো জুড়ি নেই।

একান্তে সময় কাটান

আজকাল দেখা যায় স্বামী-স্ত্রী দুজনেই ব্যস্ত থাকেন চাকরি নিয়ে। সঙ্গে যোগ হয় সংসারের নানা ঝামেলা। সময় ও সুযোগ মেলে না বলে এক সঙ্গে খাওয়াও হয় না। বিষয়টি অনেকের কাছে খুব সাধারণ মনে হলেও আসলে এতে কিন্তু সম্পর্কে দূরত্ব সৃষ্টি হয়। নতুন বছরে তাই সব কাজ, ব্যস্ততাকে পাশে ফেলে রাতের খাবার বাইরে খেতে পারেন এক সঙ্গে। আবার সঙ্গীকে দিতে পারেন সারপ্রাইজ গিফট। একান্তে কাটানো সময় সম্পর্কের ভিতকে মজবুত করে তোলে অনেকটাই।

করতে পারেন নৌকাভ্রমণ

ভ্রমণ কার না ভালো লাগে। সেটা যদি হয় নৌকাভ্রমণ, আর পাশে যদি থাকে প্রিয় মানুষ তাহলে তো কোনো কথাই নেই। শহরের কোলাহলপূর্ণ জীবনে হাঁপিয়ে উঠে একটু স্বস্তির ছোঁয়া পেতে নৌকাভ্রমণ হতে পারে আদর্শ উপায়। বাড়ির আশপাশে কোনো নদী থাকলে বিকেল বেলাটা দুজন ঘুরে আসতে পারেন নৌকায় করে। সঙ্গে নিয়ে যেতে পারেন হালকা ধরনের নাস্তা। আর হ্যাঁ শীতের কাপড় নিতে ভুলবেন না যেন।

স্মৃতিময় জায়গা পরিদর্শন

অতীতের মধুময় স্মৃতি নিয়ে আলাপ করতে আমরা সবাই পছন্দ করি। নতুন বছরের দিনটা হতে পারে আপনাদের জন্য অতীতে ফিরে যাওয়ার একটি দিন। যে জায়গাগুলোতে আপনাদের অনেক রোমান্টিক কিংবা মজার স্মৃতি রয়েছে সে জায়গাগুলোতে ঘুরে আসতে পারেন। স্মৃতি রোমন্থন করতে করতে হাসি-আনন্দে আর খুনসুটিতে পার হয়ে যাবে দিনটি।