উইন্ডিজের কোচ হচ্ছেন পাইবাস|114382|Desh Rupantor
logo
আপডেট : ১ জানুয়ারি, ২০১৯ ০০:০০
উইন্ডিজের কোচ হচ্ছেন পাইবাস
ক্রীড়া ডেস্ক

উইন্ডিজের কোচ হচ্ছেন পাইবাস

ছিলেন ওয়েস্ট ইন্ডিজের হাইপারফরম্যান্স ডিরেক্টর। সেখান থেকে দলের ফুল টাইম কোচ হচ্ছেন রিচার্ড পাইবাস। তিনি অন্তর্বর্তী কোচ নিক পোথাসের স্থলাভিষিক্ত হবেন। ক্রিকইনফো জানিয়েছে, ২০১৯ সালে ভারতের বিপক্ষে সিরিজ পর্যন্ত কোচের দায়িত্ব দেওয়া হবে পাইবাসকে। ইংল্যান্ডে আগামী মে মাস থেকে শুরু হওয়া বিশ্বকাপের পর ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

স্টুয়ার্ট ল দায়িত্ব ছাড়ার পর থেকেই ওয়েস্ট ইন্ডিজের কোচের পদ শূন্য ছিল। অন্তর্বর্তী কোচের দায়িত্ব পালন করছিলেন পোথাস। সম্প্রতি তার অধীনে বাংলাদেশ সফরে টেস্ট এবং ওয়ানডে সিরিজ হারে ক্যারিবিয়ানরা। পারফরম্যান্সের জন্য প্রবলভাবে সমালোচিতও হয় দলটি। যদিও টি-টোয়েন্টি সিরিজে তারা জয়লাভ করে। তবুও সমালোচনা থামেনি। পোথাসকে সরিয়ে দেওয়ার পেছনে এটাও কারণ হতে পারে। তবে পাইবাস ওয়েস্ট ইন্ডিজের কোচ হতে যাচ্ছেন এমন খবর প্রচার হওয়ার পরেও সমালোচনা থামছে না। সাবেক ওয়েস্ট ইন্ডিয়ান ওপেনার ডেসমন্ড হেইন্স নিয়োগের পদ্ধতি নিয়ে প্রশ্ন তুলেছেন।

সাবেক অধিনায়ক ড্যারেন স্যামি টুইটারে লিখেছেন, ‘মিথ্যা সব মিথ্যা। এটা অবশ্যই ফেক নিউজ।’ তিনি আরো লিখেছেন, ‘আমি এখনো আশা করি, দুঃস্বপ্ন সত্যি হবে না। সে ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটে ফিরতে পারবে না।’ পাইবাসকে নিয়ে এই সমালোচনার কারণ ২০১৩ থেকে ’১৬ সাল পর্যন্ত উইন্ডিজ ক্রিকেটে তার ভূমিকা। এই সময়ে ওয়েস্ট ইন্ডিজের ‘ডিরেক্টর অব ক্রিকেট’ ছিলেন তিনি।