টেলিভিশন সংবাদপত্রে ফল জানলেন খালেদা|114390|Desh Rupantor
logo
আপডেট : ১ জানুয়ারি, ২০১৯ ০০:০০
টেলিভিশন সংবাদপত্রে ফল জানলেন খালেদা
নিজস্ব প্রতিবেদক

টেলিভিশন সংবাদপত্রে ফল জানলেন খালেদা

বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) খবর দেখে ও সংবাদপত্র পড়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফল জানলেন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গতকাল সোমবার দেশ রূপান্তরকে এ তথ্য জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত সহকারী এবি এম আবদুস সাত্তার। গত রবিবার অনুষ্ঠিত সংসদ নির্বাচনে ফল ঘোষিত হওয়া ২৯৮ আসনের মধ্যে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট পায় ২৮৮টি। বাকি আসনগুলো পান বিএনপিপ্রধান জাতীয় ঐক্যফ্রন্ট ও অন্য দলের প্রার্থীরা।

কারাবন্দি খালেদা জিয়ার নির্বাচনের ফল জানার বিষয়ে দেশ রূপান্তরকে সাত্তার বলেন, ‘বেগম জিয়ার পরিবারের সদস্যরা বিগত বেশ কিছুদিন যাবৎ কারাগারে তার সঙ্গে সাক্ষাতের অনুমতি পাচ্ছেন না। তবে রাজনীতি ও দেশের খবর তিনি নিচ্ছেন পত্রিকা পড়ে।’

খালেদা জিয়ার পরিবারের এক সদস্য বলেন, ‘আগে প্রতি সপ্তাহে একদিন কারাগারে বেগম জিয়ার সঙ্গে সাক্ষাতের অনুমতি পাওয়া যেত। এখন ১৫ দিনে একবার সাক্ষাতের সুযোগ দেওয়া হচ্ছে। সর্বশেষ ১৬ ডিসেম্বর তার সঙ্গে পরিবারের সদস্যরা সাক্ষাৎ করেছেন।’

গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারাদণ্ড পাওয়া খালেদা জিয়াকে পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়। এরপর থেকে সেখানেই রাখা হয়েছে তাকে।

সাবেক কেন্দ্রীয় কারাগার সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, খালেদা জিয়া কারাগারের ডে-কেয়ার সেন্টারের দ্বিতীয় তলায় আছেন। তার সঙ্গে গৃহপরিচারিকা ফাতেমা বেগম রয়েছে। খালেদা জিয়ার দৈনন্দিন খাবার সরবরাহ ও সার্বিক নিরাপত্তায় ঢাকা কেন্দ্রীয় কারাগারের একজন ডেপুটি জেলারের নেতৃত্বে ১০ জনের মতো নারী কারারক্ষী ভেতরে পালাক্রমে দায়িত্ব পালন করেন।