নতুন নির্বাচনের কোনো সুযোগ নেই : সিইসি|114397|Desh Rupantor
logo
আপডেট : ১ জানুয়ারি, ২০১৯ ০০:০০
নতুন নির্বাচনের কোনো সুযোগ নেই : সিইসি
নিজস্ব প্রতিবেদক

নতুন নির্বাচনের কোনো সুযোগ নেই : সিইসি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শতকরা ৮০ ভাগ ভোট পড়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। গতকাল সোমবার নির্বাচন কমিশন ভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়ে তিনি বলেন, নতুন নির্বাচনের কোনো সুযোগ নেই। নির্বাচনে ১০ কোটি ৪১ লাখ ভোটার ভোট দেওয়ার সুযোগ পেয়েছেন। ৮০ ভাগ ভোটার ভোট দিয়েছেন।

সিইসি বলেন, ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও শান্তিপূর্ণ পরিবেশে বিপুল ভোটারের ভোটদানের মধ্য দিয়ে সারা দেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হয়েছে। পুরো জাতি ৩০ ডিসেম্বরের ভোট উৎসবের মাধ্যমে নতুন একটি সরকার গঠনের সুযোগ করে দিয়েছে। বিভিন্ন টেলিভিশনে প্রচারিত খবর ও বিভিন্ন সংবাদপত্রের সংবাদ শিরোনাম দেখে বোঝা যায় জাতি কতটা ভোট উৎসবে মেতে উঠেছিল।

তিনি বলেন, নির্বাচনে প্রিসাইডিং অফিসারের নিয়ন্ত্রণ বহির্ভূত কারণে ১৬টি কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া কয়েকটি অপ্রীতিকর ঘটনায় সারা দেশে ১৪ জনের প্রাণহানি হয়েছে। কমিশন এজন্য গভীরভাবে দুঃখ প্রকাশ করছে। সিইসি বলেন, গাইবান্ধা-৩ আসনে একজন প্রার্থীর মৃত্যুর কারণে সেখানে পুনঃতফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ২৭ জানুয়ারি এ আসনে ভোট হবে। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে তিনটি ভোটকেন্দ্রে ভোট স্থগিত হওয়ায় ফলাফল চূড়ান্ত করা যায়নি। ২৯৮ আসনের মধ্যে আওয়ামী লীগ ২৫৯, জাতীয় পার্টি ২০, বিএনপি ৫, গণফোরাম ২, বিকল্পধারা ২, সমাজতান্ত্রিক দল (জাসদ) ২, ওয়ার্কার্স পার্টি ৩, তরিকত ফেডারেশন ১ এবং জেপি ১টিতে জয়ী হয়েছে। এছাড়া স্বতন্ত্র তিনজন নির্বাচিত হয়েছেন।