মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ|114527|Desh Rupantor
logo
আপডেট : ২ জানুয়ারি, ২০১৯ ০০:০০
গাইবান্ধা-৩ আসন
মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ
গাইবান্ধা প্রতিনিধি

মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্লাপুর) আসনে বিএনপির প্রার্থীর মৃত্যুর কারণে পিছিয়ে যাওয়া ভোটের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ বুধবার।

জেলা নির্বাচন কর্মকর্তারা জানান, মনোনয়নপত্র বাছাই হবে ৩ জানুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১০ জানুয়ারি ও ভোটগ্রহণ হবে ২৭ জানুয়ারি। ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় নির্বাচনের তফসিলে বৈধ প্রার্থীরা ছিলেনÑ আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকার, জাতীয় পার্টির (জাপা) প্রার্থী দিলারা খন্দকার, জাসদের এস এম খাদেমুল ইসলাম খুদি, এনপিপির মিজানুর রহমান তিতু, ইসলামী আন্দোলন বাংলাদেশের হানিফ দেওয়ান, বাসদের সাদেকুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ।

প্রথম তফসিলে বিএনপির প্রার্থী ড. টি আই এম ফজলে রাব্বী চৌধুরী নির্বাচনের ১০ দিন আগে হৃদরোগে আক্রান্ত হয়ে ২০ ডিসেম্বর ঢাকার একটি হাসপাতালে মারা যান। তার জায়গায় এই আসনে বিএনপির জেলা সভাপতি ডা. মইনুল হাসান সাদিক আজ মনোনয়নপত্র দাখিল করতে পারেন।

জেলা নির্বাচন অফিসার মাহবুবুর রহমান দেশ রূপান্তরকে বলেন, পুনঃতফসিল অনুযায়ী যে কোনো ব্যক্তিই নতুন করে মনোনয়নপত্র কিনে জমা দিতে পারবেন। আগের যে প্রার্থীরা রয়েছেন তারা থাকবেন। নতুন করে তাদের আর মনোনয়ন কিনে জমা দিতে হবে না। তবে এই প্রার্থীরা যদি চান তারা মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন।