ফুলহ্যামকে উড়িয়ে বছর শুরু আর্সেনালের|114614|Desh Rupantor
logo
আপডেট : ২ জানুয়ারি, ২০১৯ ১০:১৯
ফুলহ্যামকে উড়িয়ে বছর শুরু আর্সেনালের
অনলাইন ডেস্ক

ফুলহ্যামকে উড়িয়ে বছর শুরু আর্সেনালের

ছবি: আর্সেনাল টুইটার

রেলিগেশন তালিকায় থাকা ফুলহ্যামকে উড়িয়ে নতুন বছর শুরু করার পাশাপাশি ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ে ফিরেছে আর্সেনাল। পয়েন্ট টেবিলের শীর্ষ চারে ওঠার জোরালো সম্ভাবনা জাগিয়েছে দলটি।

এমিরেটস স্টেডিয়ামে মঙ্গলবার রাতে ইংল্যান্ডের সর্বোচ্চ লিগের ম্যাচে ৪-১ গোলের জয় পায় আর্সেনাল। প্রথমার্ধে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে আরও তিনটি গোল পায় গানাররা।

২৫তম মিনিটে আর্সেনালকে এগিয়ে নেন গ্রানিত জাকা। অ্যালেক্স আইওবির উঁচু করে বাড়ানো দারুণ এক ক্রসে বুক দিয়ে বল নামিয়ে বাঁ পায়ের ভলিতে জালে পাঠান সুইস এই মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধে আক্রমণের মাত্রা বাড়ায় স্বাগতিক দল। ৫৫তম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পেয়ে যায় তারা। সেয়াদ কোলাশিনাচের পাস থেকে ডি-বক্সের মাঝামাঝি থেকে ডান পায়ের শটে গোলটি করেন আলেকসঁদ লাকাজেত।

এর মধ্যে ফুলহ্যাম একটি গোল শোধ করলেও ম্যাচের মোড় ঘুরাতে পারেনি। শেষ দিকে চার মিনিটের ব্যবধানে আরও দুটি গোল খেয়ে বসে অতিথি দলটি। গোল দুটি করেন মিডফিল্ডার অ্যারন র‍্যামজি ও পিয়েরে এমারিক আউবামেয়াং।

দারুণ একটি গোলে ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি আসরে সর্বোচ্চ গোলদাতার তালিকায় যৌথভাবে শীর্ষে উঠে এসেছেন আউবামেয়াং (১৪)। তার সমান গোল টটেনহ্যাম হটস্পারের স্ট্রাইকার হ্যারি কেইনের।

এই জয়ে ২১ ম্যাচে ১২ জয় ও পাঁচ ড্রয়ে ৪১ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে আছে আর্সেনাল। দুই পয়েন্ট বেশি নিয়ে চতুর্থস্থানে আছে এক ম্যাচ কম খেলা চেলসি। ২০ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল।

দিনের অপর ম্যাচে কার্ডিফ সিটির বিপক্ষে ৩-০ গোলের জয় পাওয়া টটেনহ্যাম হটস্পার দ্বিতীয়স্থানে আছে, ২১ পয়েন্ট নিয়ে। তৃতীয়স্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ২০ ম্যাচে ৪৭।