সিডনি টেস্টেও নেই অশ্বিন|114622|Desh Rupantor
logo
আপডেট : ২ জানুয়ারি, ২০১৯ ১২:৪৬
সিডনি টেস্টেও নেই অশ্বিন
অনলাইন ডেস্ক

সিডনি টেস্টেও নেই অশ্বিন

অনুশীলনে ভারত দল। ছবি: এএফপি

অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাডিলেডে প্রথম টেস্টে চোট পেয়ে খেলতে পারেননি সিরিজের পরের দুই টেস্টেও। ধারণা করা হচ্ছিল ফিরে আসবেন সিরিজের চতুর্থ ও শেষ টেস্টে। সম্ভবত তা হচ্ছে না। সিডনি টেস্টের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের ঘোষণা করা ১৩ সদস্যের দলে নেই তারকা স্পিনার রবিচন্ত্রন অশ্বিন।

পার্থ টেস্টের চতুর্থদিন পেটের মাংশপেশিতে টান পান অশ্বিন। চোট পাওয়ার পর ফিটনেস ফিরে পেতে এখনও লড়ছেন এই অফস্পিনার। অনুশীলন করেছেন মঙ্গলবারও। অবশ্য তার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে টেস্ট শুরুর দিন সোমবারের সকাল পর্যন্ত অপেক্ষা করার ইঙ্গিত দিয়েছে নির্বাচকরা।

দলে নেই বাঁ কব্জি নিয়ে কিছুটা অশ্বস্তিতে থাকা ইশান্ত শর্মা। তার জায়গায় ডাক পেয়েছেন উমেশ যাদব। জায়গা পেয়েছেন বাঁহাতি রিস্টস্পিনার কুলদীপ যাদব। সদ্য বাবা হওয়া রোহিত শর্মা মুম্বাই চলে আসায় তার জায়গায় সিরিজের গুরুত্বপূর্ণ ম্যাচটিতে ডাক পেয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান লোকেশ রাহুল।

অশ্বিন প্রসঙ্গে সংবাদ সম্মেলনে কোহলি বলেন, “দুর্ভাগ্যবশত তার চোট রয়ে গেছে। সময়ের মধ্যে পুরোপুরি সুস্থ হতে না পারায় সেও হতাশ।”

ভারত দল

লোকেল রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে, হনুমা বিহারি, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ সামি, জসপ্রিত বুমরাহ ও উমেশ যাদব