স্থায়ী চাকরির দাবিতে রাজশাহী বোর্ডের কর্মীদের মানববন্ধন|114682|Desh Rupantor
logo
আপডেট : ৩ জানুয়ারি, ২০১৯ ০০:০০
স্থায়ী চাকরির দাবিতে রাজশাহী বোর্ডের কর্মীদের মানববন্ধন
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

স্থায়ী চাকরির দাবিতে রাজশাহী বোর্ডের কর্মীদের মানববন্ধন

চাকরি স্থায়ী করার দাবিতে রাজশাহীতে মানববন্ধন করেছেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের দৈনিক হাজিরাভিত্তিক কর্মচারীরা। গতকাল বুধবার বেলা ১১টায় রাজশাহী শিক্ষা বোর্ড প্রাঙ্গণে এ মানববন্ধন করেন তারা।

বোর্ডের দৈনিক হাজিরাভিত্তিক কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি মুকুল শেখ জানান, দীর্ঘ ২০-২২ বছর তারা রাজশাহী শিক্ষা বোর্ডে কর্মরত আছেন। দীর্ঘ সময়েও চাকরি স্থায়ী না হওয়ায় আদালতের আশ্রয় গ্রহণ করেন তারা। হাইকোর্ট ৯০ দিনের মধ্যে চাকরি স্থায়ী করার নির্দেশ দেয়। কিন্তু বোর্ড কর্র্তৃপক্ষ ওই সময়ের মধ্যে আদেশ পালন না করায় আদালত অবমাননা হয়। পরে বোর্ড কর্র্তৃপক্ষ আপিল করলে সুপ্রিম কোর্ট তাদের চাকরির বয়সসীমা শিথিল করে অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগের আদেশ দেয়। কিন্তু সেই আদেশও এখন পর্যন্ত পালন করেনি বোর্ড।

মানববন্ধনে মামলার বাদী আল-মামুনসহ ৬২ জন অস্থায়ী কর্মচারী অংশ নেন। এতে দৈনিক হাজিরাভিত্তিক কর্মচারী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শাহীন বলেন, প্রধানমন্ত্রীর ঘরে ঘরে চাকরি দেওয়ার অঙ্গীকার বাস্তবায়নে দ্রুত তাদের চাকরি স্থায়ীকরণ করতে হবে। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তিনি।