ইসিকে ধন্যবাদ আওয়ামী লীগের|115439|Desh Rupantor
logo
আপডেট : ৬ জানুয়ারি, ২০১৯ ১৬:১৭
ইসিকে ধন্যবাদ আওয়ামী লীগের
নিজস্ব প্রতিবেদক

ইসিকে ধন্যবাদ আওয়ামী লীগের

নির্বাচন কমিশনের সঙ্গে ভৈঠকের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আওয়ামী লীগের প্রতিনিধি দল। ছবি: বাশার

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুন্দর সমন্বয়, শৃঙ্খলা বজায় রাখায় নির্বাচন কমিশনকে (ইসি) ধন্যবাদ জানিয়েছে আওয়ামী লীগ। নয় সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্বে থাকা প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম রোববার রাজধানীর আগারগাঁওয়ে ইসি সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান।

এইচ টি ইমাম বলেন, এবারের নির্বাচনের মতো এত বড় আকারের নির্বাচন বাংলাদেশে আর হয়নি। এবারের মতো এত সুন্দর সমন্বয় আগে কখনো হয়নি। এটি আমাদের সবচেয়ে গর্বের বিষয়।’

তিনি বলেন, ‘সরকারের পক্ষ থেকে কমিশনকে সহায়তা করার যে বিষয় ছিল, সব কাজ সরকার করেছে। ছোট থেকে বড়, উঁচু থেকে নিচু পর্যায় পর্যন্ত, সামরিক-বেসামরিক, আইনশৃঙ্খলা বাহিনীর সবাই যে কাজ করেছেন, এগুলো নিয়েই মূলত আমরা আলোচনা করেছি।

প্রধানমন্ত্রীর এ উপদেষ্টা বলেন, এই শৃঙ্খলা ও সমন্বয় কীভাবে ধরে রাখা যায় তা নিয়ে আমরা আলোচনা করেছি।’ কমিশনের কাছে বিএনপি নিরপেক্ষ সরকারের অধীনে পুনর্নির্বাচন দাবি করেছে।

জাতীয় ঐক্যফ্রন্টসহ বামজোটের পুনর্নির্বাচন বিষয়ে ইসির অবস্থান জানতে চাইলে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির দায়িত্বে থাকা এইচ টি ইমাম বলেন, আমরা মনে করি এটা নির্বাচন কমিশনের ব্যাপার। সংবিধানের ব্যাপার। নতুন করে নির্বাচনও সম্ভব না। আর তত্ত্বাবধায়ক সরকার, সেই পুরনো কথা। এগুলো বলে লাভ নেই। অনেক ভুয়া কথাও তারা বলেছেন।’

তিনি বলেন, ‘বিভিন্ন রাষ্ট্র, দল যেভাবে অভিনন্দন জানিয়েছেন। তারা সবাই জানিয়েছেন, এত সুষ্ঠু, এত সুন্দর নির্বাচন হয় না। পৃথিবীব্যাপী এবার যেভাবে স্বীকৃতি পাওয়া গেছে, তাতে আমরা গর্বিত।’

এইচ টি ইমাম জানান, এবারই প্রথম নির্বাচনে একজন পুলিশ বা অন্য কোনো বাহিনীর কেউ নিহত হননি।

বৈঠকে প্রধানমন্ত্রীর অর্থবিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান, দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এ বি এম রিয়াজুল কবীর কাওছারসহ নয় সদস্যের প্রতিনিধি দল ইসির সঙ্গে বৈঠক করে।

এ সময় কমিশনের পক্ষ থেকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, কমিশনার মো. রফিকুল ইসলাম, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ, অতিরিক্ত সচিব মোখলেছুর রহমানসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।