শরিকরা বাদ, ২৫ মন্ত্রণালয়ের ১৮টিতেই পরিবর্তন|115455|Desh Rupantor
logo
আপডেট : ৬ জানুয়ারি, ২০১৯ ১৯:১৫
শরিকরা বাদ, ২৫ মন্ত্রণালয়ের ১৮টিতেই পরিবর্তন
নিজস্ব প্রতিবেদক

শরিকরা বাদ, ২৫ মন্ত্রণালয়ের ১৮টিতেই পরিবর্তন

একাদশ সংসদ নির্বাচনে বিজয়ের পর টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করতে যাওয়া আওয়ামী লীগ এবার মন্ত্রিসভা থেকে বাদ দিয়েছে শরিকদের। ২৫ মন্ত্রণালয়ের ১৮টিতেই এনেছে পরিবর্তন। 
নতুন মন্ত্রিসভায় ২৪ পূর্ণ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী ও তিন উপমন্ত্রী স্থান পাচ্ছেন। সোমবার তাদের শপথ পড়াবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। 
রোববার বিকেলে মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম নতুন মন্ত্রীদের তালিকা ঘোষণা করেন। 
এবার বাদ পড়েছেন গত সরকারের তথ্যমন্ত্রী, জাসদের হাসানুল হক ইনু, সমাজকল্যাণমন্ত্রী, ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন এবং পানি সম্পদমন্ত্রী, জাতীয় পার্টির (জেপি) আনোয়ার হোসেন মঞ্জু।
এছাড়া এবার জাতীয় পার্টি সরকারে না থাকার ঘোষণা দেওয়ায় আগের সরকারেরর পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গাঁ এবং শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু বাদ পড়েছেন।
এবার সংসদে প্রধান বিরোধী দলের ভূমিকায় থাকবে জাতীয় পার্টি।

এছাড়া বাদ পড়েছেন আবুল মাল আবদুল মুহিত, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম, খন্দকার মোশাররফ হোসেন, নুরুল ইসলাম, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মুহাঃ ইমাজ উদ্দিন প্রামাণিক,  নুরুল ইসলাম নাহিদ, শাজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আবুল হাসান মাহমুদ আলী, মুজিবুল হক, মোস্তাফিজুর রহমান, আসাদুজ্জামান নূর, শামসুর রহমান শরীফ, কামরুল ইসলাম, নারায়ণ চন্দ্র চন্দ, এ. কে. এম শাহজাহান কামাল ও মতিউর রহমান।