এটাই জগতের নিয়ম: নাহিদ|115640|Desh Rupantor
logo
আপডেট : ৭ জানুয়ারি, ২০১৯ ১৮:৪৯
এটাই জগতের নিয়ম: নাহিদ
নিজস্ব প্রতিবেদক

এটাই জগতের নিয়ম: নাহিদ

১০ বছর ধরে শিক্ষা মন্ত্রী হিসেবে দায়িত্ব পালনের পর মন্ত্রণালয়ের থেকে বিদায়ের সময় নুরুল ইসলাম নাহিদ বলেছেন, নতুনদের জায়গা দিতে আমাদের সরতে হয়েছে। সচিবালয়ে সোমবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নাহিদ আরও বলেন, আমি মন্ত্রী হইনি। এতে আপনারা বিচলিত হবে না, ভেঙে পড়বেন না। বাস্তবতা মেনে নিয়েই এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, ১০ বছর ধরে মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলাম। নতুনদের জায়গা দিতে আমাদের সরতে হয়েছে। এটাই জগতের নিয়ম, ধারাবাহিকভাবে তা চলে আসছে। নতুনদের বাস্তব চিন্তা ও আধুনিক দৃষ্টিভঙ্গি উন্নত বাংলাদেশ গড়তে সহায়তা করবে।

নতুন মন্ত্রিসভায় জায়গা না পাওয়া নাহিদ বলেন, যোগ্য হলেও আজীবন দায়িত্ব পালন করা যায় না। কারণ, নতুনদেরও জায়গা দিতে হয়। আর পুরোনোরা না সরলে নতুনদের জায়গা হবে কীভাবে? গত মন্ত্রিসভার বেশির ভাগই বাদ পড়েছেন। সেখানে তরুণ-মেধাবীরা জায়গা পেয়েছেন।

যোগ্যতাসম্পন্ন ও তারুণ্যনির্ভর মন্ত্রিসভা গঠন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে নাহিদ বলেন, নতুন সরকারের অগ্রযাত্রায় সবাইকে শামিল হতে হবে। আমরা সংসদ সদস্য হিসেবে আছি। দলের দায়িত্বও আছে। নতুনরা যাতে এগিয়ে যেতে পারেন, সে জন্য আমাদের সর্বাত্মক সহযোগিতা অব্যাহত থাকবে।

নবগঠিত মন্ত্রিসভায় শিক্ষামন্ত্রীর দায়িত্ব পেয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি। তিনি আজ থেকে নাহিদের দায়িত্ব পালন করবেন।