প্রধানমন্ত্রীকে তুরস্ক, সার্বিয়া, ওআইসির অভিনন্দন|118114|Desh Rupantor
logo
আপডেট : ২০ জানুয়ারি, ২০১৯ ২৩:২৭
প্রধানমন্ত্রীকে তুরস্ক, সার্বিয়া, ওআইসির অভিনন্দন
অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রীকে তুরস্ক, সার্বিয়া, ওআইসির অভিনন্দন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোগান, সার্বিয়ার প্রধানমন্ত্রী মিজ আনা ব্রানাবিচ এবং ওআইসি মহাসচিব ড. ইউসেফ বিন আহমাদ আল-ওসাইমীন অভিনন্দন জানিয়েছেন। 

বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনর্নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানান তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোগান। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, তুর্কি প্রেসিডেন্ট বাংলাদেশের বন্ধু ও ভ্রাতৃপ্রতিম জনগণের কল্যাণ ও সমৃদ্ধি কামনা করেন।

শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন সার্বিয়ার প্রধানমন্ত্রী মিজ আনা ব্রানাবিচ। রোববার এক বার্তায় সার্বিয়ার প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন যে, আগামী দিনগুলোতে দু’দেশের জনগণের স্বার্থে দু’দেশের মধ্যকার সম্পর্ক বৃদ্ধি পাবে।

ওআইসি মহাসচিব শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে এক বার্তায় আশাবাদ পুনর্ব্যক্ত করে বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ শান্তি, উন্নয়ন ও অগ্রগতির পথে অগ্রযাত্রা অব্যাহত রাখবে। ওআইসি মহাসচিব আজ জেদ্দায় ওআইসি’র ঊর্ধ্বতন কর্মকর্তাদের এক বৈঠকে তার সূচনা বক্তব্যে এ অভিনন্দন জানান। চলতি বছরের শেষ দিকে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় ওআইসির পররাষ্ট্রমন্ত্রীদের ৪৬তম কাউন্সিলের (সিএফএম) প্রস্তুতির লক্ষ্যে এ বৈঠকের আয়োজন করা হয়।

বাসস