এপ্রিলে ৩৯তম বিশেষ বিসিএসের চূড়ান্ত ফল|118276|Desh Rupantor
logo
আপডেট : ২১ জানুয়ারি, ২০১৯ ১৯:৪৭
এপ্রিলে ৩৯তম বিশেষ বিসিএসের চূড়ান্ত ফল
নিজস্ব প্রতিবেদক

এপ্রিলে ৩৯তম বিশেষ বিসিএসের চূড়ান্ত ফল

স্বাস্থ্য ক্যাডারের ৩৯তম বিশেষ বিসিএসের চূড়ান্ত ফলাফল এপ্রিল মাসে প্রকাশ করা হবে।  ইতিমধ্যে চূড়ান্ত ফল তৈরির কাজ শুরু হয়েছে বলে সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে জানা গেছে।  

বিষয়টি নিশ্চিত করে পিএসসি’র চেয়ারম্যান মো. সাদিক সোমবার বলেন, আগামী ৭ মার্চ শেষ ব্যাচের মৌখিক পরীক্ষা শেষ হবে।  চূড়ান্ত ফল তৈরির কাজ শুরু করা হয়েছে।  এপ্রিলে এ ফল প্রকাশ নিয়ে কাজ করা হচ্ছে।

পিএসসি’র সংশ্লিষ্ট দপ্তর জানায়, স্বাস্থ্য ক্যাডারে আয়োজিত ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫১৩ জন প্রার্থী পাস করেন। পাস করা প্রার্থীরা চূড়ান্ত নিয়োগের জন্য গত বছরের ১০ অক্টোবর থেকে মৌখিক পরীক্ষা দিতে শুরু করেন। কয়েকটি ব্যাচে বা গ্রুপে মৌখিক পরীক্ষা আয়োজন করে পিএসসি।

জানা গেছে, গত ৩ আগস্ট ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজধানীর ৩২টি কেন্দ্রে এই বিশেষ বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৩৭ হাজার ৫৮৩ চাকরিপ্রত্যাশী অংশ নেন। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯৩ শতাংশ এবং বহিষ্কার করা হয় চাকরিপ্রত্যাশী দুই পরীক্ষার্থীকে। স্বাস্থ্য ক্যাডারে নিয়োগের এই বিসিএস পরীক্ষার মাধ্যমে ৪ হাজার ৭৯২ জন চিকিৎসক নিয়োগ দেওয়া হবে।

অন্যদিকে, গত ৮ এপ্রিল ৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এই বিসিএসে অংশ নিতে ১০ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত অনলাইনে ৩৯ হাজার ৯৫৪ জন চাকরিপ্রার্থী আবেদন করেন।  ৩৯তম বিসিএসের মাধ্যমে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন এবং ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নিয়োগ দেওয়া হবে।