‘ওয়েজ বোর্ড একতরফা করলে বাস্তবায়ন বাধাগ্রস্ত হবে’|119295|Desh Rupantor
logo
আপডেট : ২৬ জানুয়ারি, ২০১৯ ১৯:৩৮
‘ওয়েজ বোর্ড একতরফা করলে বাস্তবায়ন বাধাগ্রস্ত হবে’
নিজস্ব প্রতিবেদক

‘ওয়েজ বোর্ড একতরফা করলে বাস্তবায়ন বাধাগ্রস্ত হবে’

ফাইল ফটো।

সাংবাদিকদের নতুন বেতন কাঠামো (নবম ওয়েজ বোর্ড) একতরফাভাবে ঘোষণা করলে, তা বাস্তবায়ন বাধাগ্রস্ত হবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার তথ্য মন্ত্রণালয়ে মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ মন্তব্য করেন। ওবায়দুল কাদের ‘নবম ওয়েজ বোর্ড’ সুপারিশ পরীক্ষা করে চূড়ান্ত করতে গঠিত মন্ত্রিসভা কমিটির আহ্বায়ক।

মন্ত্রী বলেন, ‘বিষয়টাকে কতটা সিরিয়াসলি দেখছি সেটার বড় প্রমাণ হচ্ছে বর্তমান সরকারের মন্ত্রিসভার প্রথম বৈঠকেই এ বিষয়ে হাই পাওয়ার কমিটি গঠন করা হয়েছে। আমরা চাইছি বিষয়টির যত দ্রুত সম্ভব আলাপ-আলোচনার মাধ্যমে সমাধান। একটা রিজনেবল-রিয়ালিস্টিক সমাধানের লক্ষ্য সামনে রেখেই এ বৈঠক।’

টেলিভিশন সাংবাদিকদের জন্য ওয়েজ বোর্ড করার বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন- ‘টেলিভিশনের বিষয়টিও আমরা বিবেচনায় আনব। আলোচনার মধ্যেই এ বিষয়টি চলে আসবে।’

এ বিষয়ে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘টেলিভিশন সাংবাদিকদের বিষয়টি সুপারিশমালায় আছে। বিষয়টি কীভাবে অন্তর্ভুক্ত করা যেতে পারে, সেটি পরীক্ষা-নিরীক্ষার বিষয়ে সুপারিশ আছে। সেই আলোকে আমরা চিন্তা-ভাবনা করছি।

সেতুমন্ত্রী এবং তথ্যমন্ত্রী ছাড়াও এ সময় শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হ‌ুমায়ূন ও সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ উপস্থিত ছিলেন।