গণভবনে ঐক্যফ্রন্ট নেতাদের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর|119298|Desh Rupantor
logo
আপডেট : ২৬ জানুয়ারি, ২০১৯ ২০:১০
গণভবনে ঐক্যফ্রন্ট নেতাদের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর
নিজস্ব প্রতিবেদক

গণভবনে ঐক্যফ্রন্ট নেতাদের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

আগামী ২ ফেব্রুয়ারি গণভবনে আমন্ত্রণ পেয়েছেন ভোটের ফল প্রত্যাখ্যানকারী জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। গণফোরামের নির্বাহী সভাপতি ও ঐক্যফ্রন্ট নেতা সুব্রত চৌধুরী শনিবার সন্ধ্যায় দেশ রূপান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গণভবনের একটি সূত্র জানিয়েছে, ভোটের আগে সংলাপে অংশ নেওয়া রাজনৈতিক দলগুলোর নেতা এবং আওয়ামী লীগের নির্বাচন সংশ্লিষ্ট নেতাদের নিয়ে ২ ফেব্রুয়ারি চা চক্রের আয়োজন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সুব্রত চৌধুরী দেশ রূপান্তরকে জানান, ‘২ ফেব্রুয়ারি শুভেচ্ছা বিনিময়ের জন্য জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী। বিকেলে গণভবন থেকে শুভেচ্ছা বিনিময়ের জন্য চা-চক্রের আমন্ত্রণ পেয়েছি’।

তিনি আরও জানান, প্রধানমন্ত্রীর আমন্ত্রণে গণভবনে যাওয়া হবে কি না, সে বিষয়ে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সভায় আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন চিকিৎসার জন্য সিঙ্গাপুরে অবস্থান করছেন। কাল রোববার তার দেশে ফেরার কথা আছে। ঐক্যফ্রন্ট সূত্র বলছে, ড. কামাল দেশে ফেরার পর এই আমন্ত্রণের বিষয়ে আনুষ্ঠানিক আলোচনা হবে।

ঐক্যফ্রন্টের সবচেয়ে বড় শরিক দল বিএনপি। এ ছাড়া অন্য দলগুলো হলো গণফোরাম, কৃষক শ্রমিক জনতা লীগ, জেএসডি, নাগরিক ঐক্য।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনের ফল প্রত্যাখ্যানের পর ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা কামাল হোসেন পুনর্নির্বাচনের দাবি তুলে ফের রাজনৈতিক দলগুলোকে সংলাপ ডাকতে প্রধানমন্ত্রীকে আহ্বান জানিয়েছিলেন।