নীলফামারীর ৯ রেল স্টেশনের ৫টিই বন্ধ|120735|Desh Rupantor
logo
আপডেট : ৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০
নীলফামারীর ৯ রেল স্টেশনের ৫টিই বন্ধ
নীলফামারী প্রতিনিধি

নীলফামারীর ৯ রেল স্টেশনের ৫টিই বন্ধ

নীলফামারী জেলায় বাংলাদেশ রেলওয়ের নয়টি রেলস্টেশনের মধ্যে পাঁচটিই দীর্ঘদিন থেকে বন্ধ রয়েছে। নীলফামারীর ৫৫ কিলোমিটার রেলপথে জনগুরুত্বপূর্ণ এই স্টেশনগুলো বন্ধ থাকায় রেলের সেবা থেকে বঞ্চিত হচ্ছে এলাকার মানুষ।

বাংলাদেশ রেলওয়ে (পশ্চিমাঞ্চল) সূত্র জানায়,  জনবল সংকটে জেলার ডোমার উপজেলার চিলাহাটী, মির্জাগঞ্জ, ডোমার, তরণীবাড়ী, নীলফামারী , নীলফামারী কলেজ, দারোয়ানী, খয়রাত নগর ও সৈয়দপুর রেলওয়ে স্টেশন বন্ধ রয়েছে।

এ পথের চিলাহাটী থেকে ঢাকার কমলাপুর স্টেশন পর্যন্ত  চলাচল করছে নীলসাগর একপ্রেস। চিলাহাটী থেকে খুলনা রেলপথে রূপসা ও সীমান্ত এক্সপ্রেস এবং রকেট মেইল চলাচল করছে। আর চিলাহাটী থেকে রাজশাহী পথে চলাচল করছে তিতুমীর ও বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন। মির্জাগঞ্জ স্টেশন বাজারের ব্যবসায়ী আলতাফ হোসেন (৫০) বলেন, ‘আগে এলাকার মানুষের একমাত্র ভরসা ছিল রেলপথ। মির্জাগঞ্জ স্টেশন থেকে ট্রেনে উঠে জেলা শহরসহ বিভিন্ন স্থানে চলাচল করত মানুষ। রেলওয়ের পাকশী বিভাগের সহকারী নির্বাহী প্রকৌশলী আহসান উদ্দিন বলেন, ‘অবকাঠামো থাকলেও জনবল-সংকটের কারণে ওই স্টেশনগুলো বন্ধ আছে।’  সম্প্রতি নীলফামারী স্টেশন পরির্দশনে এসে রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, দ্রুত স্টেশন মাস্টারের পদসহ অন্যান্য পদে জনবল নিয়োগ দিয়ে বন্ধ থাকা স্টেশনগুলো চালু করা হবে।