রেলকে নিরাপদ ও সাশ্রয়ী বাহন হিসেবে গড়ে তোলা হবে- রেলমন্ত্রী |121566|Desh Rupantor
logo
আপডেট : ৬ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:১৫
রেলকে নিরাপদ ও সাশ্রয়ী বাহন হিসেবে গড়ে তোলা হবে- রেলমন্ত্রী
ঠাকুরগাঁও প্রতিনিধি

রেলকে নিরাপদ ও সাশ্রয়ী বাহন হিসেবে গড়ে তোলা হবে- রেলমন্ত্রী

ঠাকুরগাঁও স্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বক্তব্য রাখছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন।

রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, ১৯৬৫ সালের পূর্বে ভারতসহ আশপাশের দেশগুলোর সঙ্গে আমাদের রেলের যে যোগাযোগ ব্যবস্থা ছিল সেটি আবার নিশ্চিত করা হবে। ইতিমধ্যে অনেকগুলো দেশের সঙ্গে রেলের যোগাযোগ ব্যবস্থা হয়ে গেছে; আর অনেকগুলো হওয়ার পথে। রেল ব্যবস্থা যাতে সারা বাংলাদেশের বাহন হিসেবে নিরাপদ সাশ্রয়ী এবং স্বল্প খরচে জনগণের কাছে পৌঁছে দিতে পারি তার জন্য বহুমুখী প্রকল্প ইতিমধ্যে গ্রহণ করা হয়েছে।

বুধবার দুপুরে ঠাকুরগাঁও রেল স্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, রেল মন্ত্রণালয়ে দায়িত্ব নেওয়ার পর 'টিকিট কালোবাজারে বিক্রি' এ ধরনের অভিযোগ পেয়েছি। আমরা সেই অভিযোগের বিষয়ে কাজ করছি। আশা করছি ভবিষ্যতে এ ধরনের অভিযোগ আর থাকবে না। ঠাকুরগাঁওয়ে অনলাইন টিকিট ব্যবস্থা  আগামী এক মাসের মধ্যে চালু করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর ১০টি প্রকল্পের অগ্রাধিকারের মধ্যে ২টি প্রকল্প হলো রেল মন্ত্রণালয়ের। এর মধ্যে একটি হলো চিটাগাং হয়ে কক্সবাজার রেল সংযোগ ও আরেকটি হলো পদ্মা সেতুর উপরে রেল যোগাযোগ স্থাপন করে যশোর সহ সমস্ত দক্ষিণাঞ্চলকে রেলের আয়ত্তে আনা হবে।

মন্ত্রী আরো বলেন, আমাদের রেল ব্যবস্থাকে এক দিকে যেমন সারা দেশের জনগণের কাছে নিয়ে যাওয়ার জন্য কাজ করছি ঠিক তেমনি অন্যদিকে আমাদের প্রতিবেশী রাষ্ট্র আছে তাদের সঙ্গেও আমাদের যে কানেকটিভিটি তা এই রেল যোগাযোগের মাধ্যমেই আমরা বৃদ্ধি করব।

এ সময় উপস্থিত ছিলেন রেলওয়ে বিভাগের পশ্চিমাঞ্চল জোনের জেনারেল ম্যানেজার খন্দকার শহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহা: সাদেক কুরাইশী, সহ সভাপতি অ্যাড. মকবুল হোসেন বাবু প্রমুখ।