logo
আপডেট : ৮ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:১২
হারকিউলিস যেই হোক তাকে খুঁজে বের করব: স্বরাষ্ট্রমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

হারকিউলিস যেই হোক তাকে খুঁজে বের করব: স্বরাষ্ট্রমন্ত্রী

কেউ আইনের ঊর্ধ্বে নয় উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, হারকিউলিস নামধারী ধর্ষণের অভিযুক্তদের হত্যাকারী যেই হোক না কেন তাকে খুঁজে বের করা হবে।

শুক্রবার রাজধানীর লালমাটিয়ার এক স্কুলে মুক্তিযোদ্ধাদের সনদ বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, কোনো হত্যাকাণ্ডই রাষ্ট্র কিংবা সরকারের কাম্য নয়। এই হারকিউলিস লাগিয়ে যারা হত্যাকাণ্ড করছেন আমি মনে করি তারাও ভালো কাজ করছেন না। আইনের হাতে তাদের সোপর্দ করাই উচিত ছিল। এ ঘটনার তদন্ত করে আমরা তার রহস্য উদঘাটন করব।

৩০ জানুয়ারি ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলায় গলায় চিরকুট ঝোলানো এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়। তার গলায় ঝোলানো চিরকুটে লেখা ছিল, ‘আমি পিরোজপুর ভান্ডারিয়ার...ধর্ষক রাকিব। ধর্ষকের পরিণতি ইহাই। ধর্ষকেরা সাবধান- ‘হারকিউলিস।’

নিহত রাকিব (২০) এক মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের ঘটনায় ভান্ডারিয়া থানায় দায়েরকৃত মামলার আসামি ছিল। রাকিবের লাশটি মাথায় গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া গেছে।

গত ২৪ ও ২৬ জানুয়ারি ধর্ষণ মামলার দুই আসামির গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়। ঝালকাঠিতে দুজনসহ একইভাবে নিহত কমপক্ষে তিনজন ধর্ষণ মামলার আসামির গুলিবিদ্ধ লাশের গলায় হারকিউলিকসের চিরকুট ঝুলান ছিল।

এর আগে ১৭ জানুয়ারি রাজধানী ঢাকার অদূরে সাভার থেকে একজন নারী গার্মেন্টস শ্রমিককে গণধর্ষণ ও হত্যার ঘটনায় মূল সন্দেহভাজন রিপনের (৩৯) গলায় চিরকুট ঝোলানো লাশ উদ্ধার করে পুলিশ।