‘মন্ত্রী হয়েছি বলে আমার সাজা হবে না, তা নয়’ |125181|Desh Rupantor
logo
আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:৪০
‘মন্ত্রী হয়েছি বলে আমার সাজা হবে না, তা নয়’
নিজস্ব প্রতিবেদক

‘মন্ত্রী হয়েছি বলে আমার সাজা হবে না, তা নয়’

ফাইল ফটো

আওয়ামী লীগ, বিএনপির কেউ প্রভাবশালী হলেও আইনের ঊর্ধ্বে নন। আমি মন্ত্রী হয়েছি বলে আমার সাজা হবে না, তা কিন্তু নয়।- বললেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম।

শনিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। পাশাপাশি দুর্নীতি, সন্ত্রাস, মাদক ও যৌন হয়রানিকে রুখে দেওয়ার আহ্বান জানান। 

শ ম রেজাউল করিম বলেন, “কোন প্রভাশালী ব্যক্তি আওয়ামী লীগ, বিএনপি বা অন্য কোনো দল করেন আর কারণে তিনি আইনের ঊর্ধ্বে থাকবেন, তা কিন্তু হবে না। আমি মন্ত্রী হয়েছি বলে অপরাধের কারণে আমার সাজা হবে না, তা কিন্তু নয়।”

তিনি আরও বলেন, “আমাদের দল-মত থাকতে পারে। কিন্তু জাতীয়  ঐক্যের ক্ষেত্রে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। দুর্নীতি, সন্ত্রাস, মাদক ও যৌন  হয়রানির বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে। যারা আগুন সন্ত্রাস করে  উন্নয়নের ক্ষেত্রে বাধা সৃষ্টি করে তাদের ক্ষেত্রে আমাদের সোচ্চার হতে হবে।” 

সরকারের উন্নয়নের বর্ণনা দিয়ে উপস্থিতদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, “রাষ্ট্রীয় সামাজিক সূচকসহ সবকিছুতেই যেন আমরা এগিয়ে থাকতে পারি, সেই বহমান উন্নয়ন যাত্রায় আমরা শামিল হয়েছি। তাই, আসুন মহান মুক্তিযুদ্ধে যে স্বপ্ন নিয়ে ৩০ লাখ মানুষ রক্ত দিয়েছে সেই স্বপ্নকে বাস্তবায়ন করি।”

বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতির সভাপতি মো. মোহাম্মদ নূর মিয়ার সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য দেন আইনমন্ত্রী আনিসুল হক, রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো. নুরুল ইসলাম সুজন, বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী প্রমুখ।