উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে: নৌ প্রতিমন্ত্রী|125645|Desh Rupantor
logo
আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯ ২২:৪৭
উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে: নৌ প্রতিমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে: নৌ প্রতিমন্ত্রী

নদী তীরে অবৈধ দখলরোধে চলা উচ্ছেদ অভিযান অব্যাহত রাখতে কঠোর নির্দেশনা দিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, এই অভিযান অব্যাহত রাখতে জিরো টলারেন্স বজায় থাকবে।

সোমবার নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী মন্ত্রণালয়ের সভাকক্ষে শিপিং রিপোর্টার্স ফোরাম বাংলাদেশের (এসআরএফবি) নেতাদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন।

তথ্য পেতে সাংবাদিকদের সহযোগিতা প্রয়োজন উল্লেখ করে প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, মন্ত্রণালয় ও এর অধীন বিভিন্ন দপ্তর ও সংস্থার তথ্য জানতে বিভিন্ন সোর্স থাকলেও সাংবাদিকদের ওপর অনেক ক্ষেত্রে নির্ভর হতে হয়। সে ক্ষেত্রে শিপিং রিপোর্টার্স ফোরাম আরও বেশি গঠনমূলক ভূমিকা পালন করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

মতবিনিময় সভায় শিপিং রিপোর্টার্স ফোরামের নেতারা মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্পের কার্যক্রম, সমস্যা ও সমাধানের বিষয়গুলো তুলে ধরেন। বিশেষ করে বিআইডব্লিউটিসির স্টিমার ও ফেরি সার্ভিসের সুযোগ-সুবিধা বৃদ্ধি এবং ওয়াটার বাস চালু, বিআইডব্লিউটিএ’র ড্রেজিং, সদরঘাটের ইজারা প্রথা ও লেবার হ্যান্ডেলিং, পদ্মায় স্পিডবোট চলাচল, নৌ পরিবহন অধিদপ্তরের জাহাজের নকশা অনুমোদন, সার্ভে ও বিভিন্ন পরীক্ষার অনিয়ম, গভীর সমুদ্র বন্দর, চট্টগ্রাম, মোংলা ও পায়রা বন্দরকে আরও গতিশীল করা বিষয়গুলো আলোচনায় স্থান পায়। 

এ সময় সংগঠনটির সভাপতি রাশেদ আলী, সাধারণ সম্পাদক কাজী জেবেলসহ আশীষ সেন, শফিকুল ইসলাম, এইচ আর সাগর, কিশোর সরকার, ফারুক খান প্রমুখ উপস্থিত ছিলেন।