অবস্থা স্থিতিশীল হলে দেশের বাইরে নেওয়া হবে কাদেরকে|126909|Desh Rupantor
logo
আপডেট : ৩ মার্চ, ২০১৯ ১২:৪৫
অবস্থা স্থিতিশীল হলে দেশের বাইরে নেওয়া হবে কাদেরকে
নিজস্ব প্রতিবেদক

অবস্থা স্থিতিশীল হলে দেশের বাইরে নেওয়া হবে কাদেরকে

শারীরিক অবস্থা স্থিতিশীল হলে গুরুতর অসুস্থ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে চিকিৎসার জন্য দেশের বাইরে নেওয়া হতে পারে।

আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া দেশ রূপান্তরকে এমন তথ্য জানিয়েছেন।

বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি ওবায়দুল কাদেরের হার্টে তিনটি ব্লক ধরা পড়েছে।

বিএসএমএমইউ’র উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া রোববার সকালে এক বিফ্রিংয়ে একথা জানিয়েছেন।

বয়স এবং অতিরিক্ত পরিশ্রমের কারণে এমন হয়েছে জানিয়ে তিনি বলেন, এনজিওগ্রামে মন্ত্রীর হার্টে তিনটি ব্লক ধরা পড়েছে। তবে ব্লাড প্রেশার এবং হার্টবিট স্বাভাবিক রয়েছে।

এর আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে সকাল সাড়ে ৭টার দিকে ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউ’র ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করা হয়। সেখান থেকে জরুরি ভিত্তিতে তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নিয়ে ভর্তি করা হয়।

মন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, ফজরের নামাজ শেষ হঠাৎ শ্বাস-প্রশ্বাসে সমস্যা হচ্ছিল উনার। সঙ্গে সঙ্গে উনাকে বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হয়।

সেখানে চিকিৎসকরা মন্ত্রীর চেকআপ করেন। চেকআপ শেষে তাকে দ্রুত এনজিওগ্রাম করার পরামর্শ দেন। এনজিওগ্রামে হার্টে তিনটি ব্লক ধরা পড়ে।

এদিকে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে ভিড় না করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।