logo
আপডেট : ৩ মার্চ, ২০১৯ ২১:৪১
বিএনপি-জামায়াত-ঐক্যফ্রন্ট জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে: তথ্যমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

বিএনপি-জামায়াত-ঐক্যফ্রন্ট জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে: তথ্যমন্ত্রী

বিএনপি-জামায়াত ও জাতীয় ঐক্যফ্রন্ট সম্পূর্ণভাবে গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে দাবি করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিগত সাধারণ নির্বাচনে তাদের শোচনীয় পরাজয়ের মধ্য দিয়ে এটি প্রমাণিত হয়েছে।

রবিবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, জাতীয় সংসদ নির্বাচনে শোচনীয় পরাজয়ের পরে বিএনপি-জামায়াত ও জাতীয় ঐক্যফ্রন্ট সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়ার সাহস পায়নি। ঐক্যফ্রন্ট নেতা কামাল হোসেনকে সঙ্গে নিয়ে বিএনপি এবং জামায়াত এখন বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত করতে ব্যস্ত রয়েছে। তারা বারবার বিদেশিদের কাছে গিয়ে ধরনা দিচ্ছে।

ঢাকা উত্তর সিটি নির্বাচন সম্পর্কে মন্ত্রী বলেন, এই নির্বাচনে ৩১ ভাগ ভোটার উপস্থিতি অত্যন্ত ভালো উপস্থিতি। দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং দীর্ঘ সরকারি ছুটি থাকায় অনেকে গ্রামের বাড়ি যাওয়া সত্ত্বেও ৩১ ভাগ ভোটারের উপস্থিতি সফল গণতন্ত্রের পরিচয়ই বহন করে। এ ছাড়া নির্বাচনে শক্ত কোন প্রতিদ্বন্দ্বী ছিল না এবং দিনটি ছিল বৃষ্টিমুখর। উপনির্বাচন হওয়ায় ভোট কিছুটা কম পড়েছে বলেও মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগ সর্ব ইউরোপীয় ইউনিয়ন শাখার সভাপতি এমএ নজরুল ইসলামের সভাপতিত্বে ইউরোপীয় ইউনিয়নভুক্ত বিভিন্ন দেশের আওয়ামী লীগ নেতা কর্মীদের সঙ্গে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া উপস্থিত ছিলেন।