‘সম্পূর্ণ চেতনা ফিরে পেয়েছেন কাদের, উল্লেখযোগ্য অগ্রগতি’|127107|Desh Rupantor
logo
আপডেট : ৪ মার্চ, ২০১৯ ০৯:৩১
‘সম্পূর্ণ চেতনা ফিরে পেয়েছেন কাদের, উল্লেখযোগ্য অগ্রগতি’
অনলাইন ডেস্ক

‘সম্পূর্ণ চেতনা ফিরে পেয়েছেন কাদের, উল্লেখযোগ্য অগ্রগতি’

ফাইল ছবি

গুরুতর অসুস্থ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। তিনি সম্পূর্ণ চেতনা ফিরে পেয়েছেন।

সোমবার সকাল ৮টার দিকে নিজের ফেসবুক আইডিতে দেওয়া এক স্ট্যাটাসে আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া একথা জানান।

স্ট্যাটাসে তিনি লিখেন, “শুভ সকাল। মহান আল্লাহর অশেষ দয়া ও আপনাদের ভালোবাসায় প্রিয় নেতা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এর শারীরিক অবস্থার উল্লেখযোগ্যভাবে উন্নতি হচ্ছে। তিনি সম্পূর্ণ চেতনা ফিরে পেয়েছেন এবং চিকিৎসকরা তার সুস্থতার বিষয়ে সম্পূর্ণ আশাবাদী। আপনারা হাসপাতালে ভিড় করবেন না।”

এদিকে বিবিসি বাংলাকে তিনি জানান, সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক তাকে জানিয়েছেন ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার যথেষ্ট উন্নতি হয়েছে। তিনি সম্পূর্ণভাবে চেতনা ফিরে পেয়েছেন এবং তিনি চিকিৎসকদের প্রশ্নের জবাব দিতে পারছেন।

চিকিৎসকেরা জানিয়েছেন, ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে লাইফ সাপোর্টের জন্য যেসব চিকিৎসা সরঞ্জামাদি যুক্ত করা হয়েছিল, তা খুলে ফেলা হবে। আজ সকাল ১০টায় কৃত্রিম শ্বাসপ্রশ্বাসের যন্ত্র খুলে ফেলা হতে পারে।

এছাড়া সিঙ্গাপুর থেকে আসা বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে আনা এয়ার অ্যাম্বুলেন্সটি স্ট্যান্ডবাই রাখা হয়েছে, যে কোনো সময় যাতে কাজে লাগানো যায়।

হঠাৎ অসুস্থ হয়ে পড়লে রোববার সকালে ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন, হৃদরোগে আক্রান্ত ৬৭ বছর বয়সী কাদেরের অবস্থা সংকটাপন্ন।

তারা জানান, চিকিৎসাধীন অবস্থায় মন্ত্রীর হার্ট অ্যাটাক হয়। পরে এনজিওগ্রাম করে দেখা যায়, তার হৃদযন্ত্রে তিনটি ব্লক। এর একটি সারানো গেলেও বাকি দুটি বর্তমান অবস্থায় সারানো সম্ভব নয়।

উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুর নিতে সন্ধ্যায় একটি এয়ার অ্যাম্বুলেন্স ঢাকা আসে। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের ওই এয়ার অ্যাম্বুলেন্সে বিশেষজ্ঞ চিকিৎসকরাও আসেন।