যত দ্রুত সম্ভব সিঙ্গাপুর নেওয়া হবে ওবায়দুল কাদেরকে|127134|Desh Rupantor
logo
আপডেট : ৪ মার্চ, ২০১৯ ১৫:১৬
যত দ্রুত সম্ভব সিঙ্গাপুর নেওয়া হবে ওবায়দুল কাদেরকে
নিজস্ব প্রতিবেদক

যত দ্রুত সম্ভব সিঙ্গাপুর নেওয়া হবে ওবায়দুল কাদেরকে

হৃদরোগে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর নেওয়ার প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আজকের মধ্যে দ্রুততম সময়ে তাকে সিঙ্গাপুর নেওয়া হবে।

সোমবার বিকেল ৩টার দিকে এক ব্রিফিংয়ে একথা জানান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য কনক কান্তি বড়ুয়া ও কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান সৈয়দ আলী আহসান।

ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের এই দুই সদস্য বলেন, সকাল থেকে মন্ত্রীর শারীরিক অবস্থা স্থিতিশীল আছে, তবে শঙ্কামুক্ত নয়।

এর আগে ওবায়দুল কাদেরের শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করেন ভারতের নারায়ণ ইনস্টিটিউট অব কার্ডিয়াক সায়েন্সেসের প্রতিষ্ঠাতা প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি।

এই কার্ডিয়াক সার্জনের ১৫ হাজারের বেশি অস্ত্রোপচার করার অভিজ্ঞতা রয়েছে। স্বল্প খরচে হৃদরোগের চিকিৎসা দেওয়া এই চিকিৎসককে ২০১২ সালে ‘পদ্মভূষণ’ খেতাবে ভূষিত করে দেশটির সরকার।

হঠাৎ অসুস্থ হয়ে পড়লে রোববার সকালে ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন, হৃদরোগে আক্রান্ত ৬৭ বছর বয়সী কাদেরের অবস্থা সংকটাপন্ন।

তারা জানান, চিকিৎসাধীন অবস্থায় মন্ত্রীর হার্ট অ্যাটাক হয়। পরে এনজিওগ্রাম করে দেখা যায়, তার হৃদযন্ত্রে তিনটি ব্লক। এর একটি সারানো গেলেও বাকি দুটি বর্তমান অবস্থায় সারানো সম্ভব নয়।

উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুর নিতে সন্ধ্যায় একটি এয়ার অ্যাম্বুলেন্স ঢাকা আসে। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের ওই এয়ার অ্যাম্বুলেন্সে বিশেষজ্ঞ চিকিৎসকরাও আসেন।