যারা ঘুষ খায় ও দেয় তারা উভয়ে অপরাধী: অর্থমন্ত্রী|128466|Desh Rupantor
logo
আপডেট : ১০ মার্চ, ২০১৯ ১৭:৫২
যারা ঘুষ খায় ও দেয় তারা উভয়ে অপরাধী: অর্থমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

যারা ঘুষ খায় ও দেয় তারা উভয়ে অপরাধী: অর্থমন্ত্রী

ঘুষ খাব না, ঘুষ দেবও না, আমাদের সবার এটাই পণ হওয়া উচিত উল্লেখ করে অর্থমন্ত্রী আ. হ. ম মোস্তফা কামাল এমপি বলেছেন, ‘যারা ঘুষ খায় ও ঘুষ দেয় তারা দুজনই অপরাধী এবং তাদের স্থান জাহান্নাম’। তিনি বলেন, ‘এই ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে কোমলমতি শিক্ষার্থীসহ সবাইকে সুশিক্ষা অর্জন করতে হবে। ছাত্র-ছাত্রীদের এ বিষয়ে পর্যাপ্ত জ্ঞান দিতে হবে।’

মন্ত্রী শনিবার রাজধানীর বারিধারায় সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। বারিধারা ক্যাম্পাসে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এম এ রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. নূর আলী ও লোটাস কামাল গ্রুপের চেয়ারম্যান ও সিইও মিসেস কাশ্মীরি কামাল, কানাডিয়ান ইউনিভার্সিটির উপ-উপাচার্য ড. চৌধুরী নাফিস সারাফাত।

অর্থমন্ত্রী আরও বলেন, ‘যারা যত বেশি জ্ঞান অর্জন করবেন, তারা তত বেশি জানবেন এবং জীবনে সফলতা পাবেন। আমি নিজেও আপনাদের উদ্দেশ্যে বলতে চাই যত দিন বাঁচব তত দিন মানুষ ও মানবাধিকারের জন্য কাজ করব। যিনি যত বেশি শিক্ষা অর্জন করবেন, তিনি তত বেশি জাগ্রত বিবেকের অধিকারী হবেন।’ এ সময় তিনি অভিভাবকদের প্রতি সন্তানদের বেশি বেশি সময় দেওয়ার আহ্বান জানান। পরে অর্থ মন্ত্রী বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হামিদা আলী, সাউথ পয়েন্ট অ্যান্ড কলেজের পরিচালক মুনিমুন নাহার, অধ্যক্ষ উইং কমান্ডার এম এম আমজাদ হোসেন (অব.) ও অধ্যক্ষ শামছুল আলম। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।