দুটি ছাড়া সব পদে ফের নির্বাচন চাইলেন নুর|128920|Desh Rupantor
logo
আপডেট : ১২ মার্চ, ২০১৯ ১৫:৫৭
বুধবার থেকে ক্লাস-পরীক্ষা বর্জন
দুটি ছাড়া সব পদে ফের নির্বাচন চাইলেন নুর
নিজস্ব প্রতিবেদক

দুটি ছাড়া সব পদে ফের নির্বাচন চাইলেন নুর

সহ-সভাপতি (ভিপি) ও সমাজসেবা পদ ছাড়া বাকি সব (২৩টি) পদে নতুন করে নির্বাচনের দাবি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর।

মঙ্গলবার বিকেল পৌনে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ দাবি জানান।

একই সঙ্গে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ এবং পুনর্নির্বাচনের দাবিতে বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষণা দেন নবনির্বাচিত ভিপি।

এর আগে টিএসসি অডিটোরিয়ামের সামনে নুরের ওপর হামলার চেষ্টা চালায় ছাত্রলীগ। হামলাচেষ্টার পরই প্রগতিশীল ছাত্রজোটসহ সবাই এক হয়ে নুরের নেতৃত্বে ছাত্রলীগের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল বের করে।

মিছিল শেষে সাংবাদিকদের নুর বলেন, “বিশ্ববিদ্যালয়ের দলকানা প্রশাসন একটি নীলনকশার নির্বাচন করেছে। ছাত্রলীগকে জেতাতে যত রকমের কারচুপি আছে তারা করেছে। এত কারচুপি অনিয়ম করে তারা আমাকে এবং আখতারকে আটকাতে পারেনি। কিন্তু বাকিদেরকে পেরেছে। আমরা বাকি পদগুলোতে পুনরায় নির্বাচন দাবি করছি।”

তিনি বলেন, “ছাত্রলীগ একটি গুজব সংগঠন। আমাদের বিরুদ্ধে তারা নানা গুজব ছড়িয়েছে। আমি চ্যালেঞ্জ করে বলছি- ভিসি স্যার যদি নিরপেক্ষ নির্বাচন দেন, ছাত্রলীগ একটি সদস্য পদও পাবে না। এর ব্যত্যয় হলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রত্ব এবং ভিপি পদ ছেড়ে চলে যাব।”

এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে উদ্দেশ করে তিনি বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয় অগ্নিস্ফুলিঙ্গ। এই অগ্নিস্ফুলিঙ্গ নিয়ে খেলবেন না। পুড়ে ছারখার হয়ে যাবেন।”

ডাকসুর নবনির্বাচিত ভিপি আরও বলেন, “ছাত্রলীগের যারা শিক্ষার্থীদের ওপর হামলা এবং ছাত্রীদের যৌন হয়রানির সঙ্গে জড়িত, অবিলম্বে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

তিনি বলেন, পুনর্নির্বাচনের দাবিতে বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস পরীক্ষা বর্জন থাকবে। অন্যদের সঙ্গে আলোচনা করে আমরা পরবর্তী কর্মসূচি ঘোষণা করব।

এসময় লিটন নন্দী, রাশেদ খানসহ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ও বাম ছাত্র সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।