নিহত শিক্ষার্থীর নামে ওভার ব্রিজ নির্মাণের আশ্বাস মেয়রের|130416|Desh Rupantor
logo
আপডেট : ১৯ মার্চ, ২০১৯ ১৬:৫৩
নিহত শিক্ষার্থীর নামে ওভার ব্রিজ নির্মাণের আশ্বাস মেয়রের
নিজস্ব প্রতিবেদক

নিহত শিক্ষার্থীর নামে ওভার ব্রিজ নির্মাণের আশ্বাস মেয়রের

বাসচাপায় নিহত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর নামে ফুটওভার ব্রিজ নির্মাণের আশ্বাস দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। একই সঙ্গে সুপ্রভাত পরিবহনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ারও আশ্বাস দিয়েছেন তিনি।

মঙ্গলবার সকাল থেকে বিক্ষোভের একপর্যায়ে ১০টার দিকে মেয়র আতিকুল ইসলাম শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত হয়ে এসব আশ্বাস দেন।

তবে তার আশ্বাসেও আট দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা রাস্তা ছাড়েনি। মেয়র চলে যাওয়ার পর দুপুর সাড়ে ১২টার দিকে সুপ্রভাত পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়। অবশ্য শিক্ষার্থীদের অভিযোগ, শিক্ষার্থীদের ফাঁসাতে পরিবহন শ্রমিকরা এ ঘটনা ঘটিয়েছে।

শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে মেয়র আতিকুল বলেন, “৭ দিন হল আমি দায়িত্ব নিয়েছি। তোমরা আমার সঙ্গে থাকলে আমি সব সমস্যার সমাধান করে ফেলব। বাসের মালিক ও সংশ্লিষ্টদের নিয়মের ভেতরে আনা হবে।”

তিনি বলেন, “ঢাকা সিটিতে ছয়টি কোম্পানির বাস চালানো হবে। আমি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে সমাধান করব। সুপ্রভাত বাসের চালকের বিরুদ্ধে আইন অনুয়ায়ী ব্যবস্থা নেওয়া হবে।”

দুই-তিন মাসের মধ্যে নিহত আবরারের নামে বসুন্ধরা গেটে ফুটওভার ব্রিজ নির্মাণ করা হবে বলেও জানান ঢাকা দক্ষিণ সিটির নতুন মেয়র।

এরপর মেয়র রাস্তা ছেড়ে দেওয়ার অনুরোধ করলে শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে ওঠেন। তাদের তোপের মুখে একপর্যায়ে সেখান থেকে চলে যান মেয়র।

মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর নর্দা এলাকায় বেপরোয়া বাসের চাপায় নিহত হন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী।

প্রত্যক্ষদর্শীরা জানান, একই পরিবহনের অপর একটি বাসকে ওভারটেক করার জন্য বেপরোয়া গতিতে বাসটি চালাচ্ছিলেন চালক। পথচারী পারাপারের জেব্রা ক্রসিংয়েই আবরারকে চাপা দেয় বাসটি।

পুলিশের বাড্ডা জোনের সহকারী কমিশনার (এসি) মো. আশরাফুল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

দুর্ঘটনার পর পরই বিক্ষোভে ফেটে পড়েন ওই এলাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তারা ৮ দফা দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন।