দেশে পৌঁছেছে ক্রাইস্টচার্চ ট্র্যাজেডিতে নিহত ২ বাংলাদেশির মরদেহ |132081|Desh Rupantor
logo
আপডেট : ২৭ মার্চ, ২০১৯ ০০:৫৮
দেশে পৌঁছেছে ক্রাইস্টচার্চ ট্র্যাজেডিতে নিহত ২ বাংলাদেশির মরদেহ
নিজস্ব প্রতিবেদক

দেশে পৌঁছেছে ক্রাইস্টচার্চ ট্র্যাজেডিতে নিহত ২ বাংলাদেশির মরদেহ

ফাইল ফটো।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে বর্ণবাদী শ্বেতাঙ্গের গুলিতে নিহত পাঁচ বাংলাদেশির মধ্যে দুজনের মরদেহ দেশে আনা হয়েছে।

মঙ্গলবার রাতে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে মরদেহ দুটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনা হয়। যে দুজনের মরদেহ দেশে আনা হয়েছে, তারা হলেন নারায়ণগঞ্জের ওমর ফারুক ও নরসিংদীর জাকারিয়া ভূঁইয়া।

শাহজালাল বিমানবন্দরের নিরাপত্তা কর্মকর্তা আনোয়ার খান জানান, সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রাত সাড়ে ১০টায় মরদেহ দুটি ঢাকায় পৌঁছায়।

নিহত ওমর ফারুকের ভগ্নিপতি সারোয়ার হোসেন রাতে বলেন, ‘লাশ বিমানবন্দরে পৌঁছেছে। আমরা লাশ গ্রহণ করে নারায়ণগঞ্জের বন্দরে বাড়ির উদ্দেশে রওনা হব।’

১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নূর মসজিদ ও শহরের উপকণ্ঠে লিনউডে একটি মসজিদে বন্দুক নিয়ে হামলা চালায় শ্বেতাঙ্গ বন্দুকধারী। ওই হামলায় ৫০ জন নিহত হয়। ওই হামলায় নিহত পাঁচ বাংলাদেশির মধ্যে গত শুক্রবার জুমার নামাজের পর সিলেটের হোসনে আরা আহমেদ ও কুড়িগ্রামের ড. আবদুস সামাদকে ক্রাইস্টচার্চে দাফন করা হয়েছে।

ওই হামলায় নিহত ব্যক্তিদের মরদেহ ফিরিয়ে আনতে প্রত্যেকের পরিবারের একজন করে সদস্যকে সেখানে নিয়ে গেছে নিউজিল্যান্ড সরকার। এ ছাড়া নিহত ব্যক্তিদের প্রত্যেককে আর্থিক ক্ষতিপূরণও দিচ্ছে দেশটি।